আদালত বিভিন্ন স্থানে বসতে পারে : শিল্পমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বার বার আদালতে যেতে অনীহা প্রকাশ করেছেন। নিজেকে অসুস্থ দাবি করে আদালতে যাননি। দম্ভ করে বলেছেন বার বার আসতে পারব না, যত খুশি সাজা দেন। এ জন্য কারাগারে আদালত স্থাপন করেছে সরকার। এরপরও আদালতে উপস্থিত হতে চান না খালেদা।

তিনি বলেন, দেশবাসীকে আইন-আদালতের প্রতি অশ্রদ্ধা শিক্ষা দিচ্ছেন খালেদা জিয়া। প্রয়োজনে আদালত বিভিন্ন স্থানে বসতে পারে। ক্যান্টনমেন্টের কারাগারে আদালত স্থাপনের নিয়ম নতুন নয়। এটা অনেক আগ থেকেই চলছে।

শনিবার দুপুরে ঝালকাঠি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিল্পমন্ত্রী বলেন, জোট সরকারের আমলে জেএমবির সৃষ্টি হয়েছিল। তখন ঝালকাঠির দুই বিচারককে হত্যা করা হয়েছিল। বিচারকরা ভীতসন্ত্রস্ত না হয়ে হত্যাকারীদের বিচারকাজ সম্পন্ন করেছে। এ জন্য তাদের ধন্যবাদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক, জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল ইসলাম ও গণপূর্ত বিভাগের বরিশাল সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রদীপ কুমার বসু।

ঝালকাঠি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. হারুন অর রশিদের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মান্নান রসুল প্রমুখ।

মো. আতিকুর রহমান/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :