হিলি বন্দর দিয়ে ২ দিন ধরে আমদানি-রফতানি বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ০২ অক্টোবর ২০১৮

ভারতীয় ব্যবসায়ীদের কোন্দল ও সরকারি ছুটি থাকায় হিলি স্থলবন্দর দিয়ে দুইদিন পণ্য আমদানি-রফতানি বন্ধ রয়েছে। মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো বন্দর দিয়ে সব ধরনের বাণিজ্য বন্ধ রয়েছে। তবে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার ও বন্দরের ভেতরের সব কার্যক্রম চালু রয়েছে।

বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সচিব শাহিনুর ইসলাম শাহিন জানান, ভারতে পাথর ব্যবসায়ীদের কোন্দলের কারণে ২৩ সেপ্টেম্বর থেকে বন্দর দিয়ে পাথর আমদানি বন্ধ রয়েছে। ফলে ব্যবসায়ীদের লোকসান হওয়ায় রোববার থেকে পাথরসহ সব পণ্য রফতানির অনুরোধ জানিয়ে গত শনিবার ভারতীয় ব্যবসায়ীদের চিঠি দেয়া হয়েছিল।

এরপর ভারতীয় স্যবসায়ীরা কোনো উত্তর বা পদক্ষেপ নেয়নি। বন্ধ থাকা পাথরও আমদানি হয়নি। এ বিষয়টি ঠিক না হওয়ায় সোমবার থেকে সব পণ্য আমদানি-রফতানি বন্ধ করে বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশন।

এদিকে, মহাত্মা গান্ধীর জন্মদিন উপলক্ষে মঙ্গলবার ভারতে সরকারি ছুটি থাকায় বন্দরে বাণিজ্য বন্ধ রয়েছে। তবে বন্দরের ভেতরে মালামাল খালাসসহ অন্যান্য কার্যক্রম চলছে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি আব্দুস সবুর জানান, বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকলেও যাত্রী পারাপার কার্যক্রম চালু রয়েছে।

এমদাদুল হক মিলন/এএম/এমএস

আপনার মতামত লিখুন :