দুর্যোগ মহড়া দিতে গিয়ে ৮ শিক্ষার্থী হাসপাতালে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ১৩ অক্টোবর ২০১৮

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসের মহড়ায় ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের আট শিক্ষার্থী আহত হয়েছে।

শনিবার দুপুরে মহড়া চলাকালে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলো- মনির, শিমুল, মিনহাজ, আমিনুল, সোহান, রিফাত, মিয়াদ ও সাইফ। এদের মধ্যে সপ্তম শ্রেণির ছাত্র মনিরের পা ভেঙে গেছে।

ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহীউদ্দিন বলেন, উপজেলা পরিষদ চত্বরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা দুর্যোগ প্রশমনে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড গণসচেতনতা বিষয়ক মহড়া প্রদর্শন করে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে মহড়ায় ভূঞাপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়। মহড়া চলাকালে ফায়ার সার্ভিসের অর্ডিনারি ব্রাঞ্চ পাইপ ছুটে গিয়ে বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র মনিরের পায়ে আঘাত করে। এতে তার পা ভেঙে যায়। এ সময় ভয়ে শিক্ষার্থীরা দৌড়াদৌড়ি শুরু করলে আরও সাত ছাত্র আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বিদ্যালয় কর্তৃপক্ষ ও প্রশাসনের পক্ষ থেকে আহত ছাত্রদের সার্বক্ষণিক খোঁজখবর এবং সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এ বিষয়ে ভূঞাপুর ফায়ার সার্ভিসের সাব-অফিসার নজরুল ইসলাম বলেন, এটি দুঃখজনক ঘটনা। আবহাওয়া খারাপ থাকার কারণে জায়গাটা পিচ্ছিল হওয়ায় আকস্মিকভাবে এ দুর্ঘটনা ঘটেছে। এতে আমরা আন্তরিকভাবে মর্মাহত।

আরিফ উর রহমান টগর/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :