এ কেমন শিশুর জন্ম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ১৪ নভেম্বর ২০১৮

কুমিল্লায় এক প্রসূতির গর্ভ থেকে অদ্ভুত আকৃতির ছেলে শিশুর জন্ম হয়েছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দেবিদ্বার উপজেলার মেডিনোভা প্রাইভেট হাসপাতালের গাইনি সার্জন ডা. নীলা পারভীনের তত্ত্বাবধানে সিজারের মাধ্যমে ওই শিশুর জন্ম হয়। বর্তমানে শিশুটি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

প্রসূতি আছমা আক্তার (৩০) দেবিদ্বার পৌর এলাকার ছোট আলমপুর গ্রামের তাজুল ইসলামের (৩৮) স্ত্রী। এদিকে অদ্ভুত আকৃতির এ শিশুর জন্ম নিয়ে এলাকায় নানা গুঞ্জন থাকলেও শিশুটিকে এক নজর দেখার জন্য হাসপাতালে উৎসুক জনতার ভিড় জমে।

ডা. নীলা পারভীন জানান, শিশুটি মুখের ওপরের মাড়িতে ২টি পূর্ণাঙ্গ দাত নিয়ে জন্মগ্রহণ করেছে। শিশুর গায়ের রঙ সাদা-ধূসর মিশ্রণ, নাক চেপ্টা ও মাথায় চুল নেই। চোখ না ফুটলেও চোখের আকৃতি বড় বড় ও রঙ খয়েরি। মুখমণ্ডল বড় আকৃতির ও ঠোট মোটা। হাত-পা ও শরীরের কিছু কিছু অংশ ধূসর বর্ণের। সন্ধ্যায় শিশুটিকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে প্রেরণ করা হয়েছে।

তিনি আরও জানান, শিশুটি ‘হারলিক্যুইন ইকথাওসিস’ রোগে আক্রান্ত ছিল। এ রোগ জন্মগতভাবে হয়ে থাকে। তবে এ রোগে আক্রান্ত শিশু উন্নত চিকিৎসা না পেলে বাঁচানো কঠিন হয়ে পড়ে।

এদিকে ওই শিশুর বাবা তাজুল ইসলাম অদ্ভুত আকৃতির এ শিশুর জন্ম নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। ওই দম্পতির ১০ বছরের এক কন্যা সন্তান রয়েছে। এটি ছিল তাদের দ্বিতীয় সন্তান।

কামাল উদ্দিন/আরএআর/পিআর

আপনার মতামত লিখুন :