সরানো হচ্ছে আ.লীগ প্রার্থীর পোস্টার ব্যানার বিলবোর্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ১০:০০ পিএম, ১৮ নভেম্বর ২০১৮

বরিশাল নগরীতে আওয়ামী লীগের দলীয় সম্ভাব্য প্রার্থীদের পক্ষে টাঙানো রঙিন পোস্টার, ব্যানার ও বিলবোর্ড উচ্ছেদে অভিযান শুরু করেছে প্রশাসন।

রোববার বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। নির্বাচন কমিশনের নির্দেশে এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

barishal---color

সংশ্লিস্ট সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কয়েক মাস আগে থেকেই নগরজুড়ে বরিশাল-৫ (সদর) আসনের ক্ষমতাসীন দলের সম্ভাব্য প্রার্থীদের পক্ষে বিলবোর্ড, রঙিন পোস্টার, ব্যানার ও নির্বাচনী প্রতিক নৌকা টাঙানো হয়। নির্বাচনের তফসিল ঘোষণার পরও তা সরিয়ে নেয়া হয়নি। এসব অপসারণে নির্বাচন কমিশনের নির্দেশে ও সিটি কর্পোরেশনের সহায়তায় জেলা প্রশাসন এ অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী। তাকে সহায়তা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির আহমেদ ও রাসেল ইকবাল।

barishal---color

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রতীক বরাদ্দের আগে পোস্টার টাঙানো ও প্রচারণা চালানো বিধিবহির্ভূত। বিধি ভঙ্গ করে মনোনয়ন প্রত্যাশীদের পক্ষে বিলবোর্ড, রঙিন পোস্টার, ফেস্টুন ও ব্যানার টাঙানো হয়েছিল। নির্বচন কমিশনের নির্দেশে পোস্টার, ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড উচ্ছেদে অভিযান চালানো হয়। নগরীর সদর রোড, বিএম কলেজ রোড, নথুল্লাবাদ, কাশিপুর সিঅ্যান্ডবি রোড, রূপাতলী, লঞ্চঘাট এলাকায় অভিযান চালিয়ে ১০টি বিলবোর্ড, অর্ধশতাধিক পোস্টার, ১০টি ব্যানার এবং ১০টি নির্বাচনী প্রতীক অপসারণ করা হয়। প্রতীক বরাদ্দ না হওয়া পর্যন্ত নিয়মিত এ অভিযান চলবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।

সাইফ আমীন/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :