সিরাজগঞ্জের ৬টি আসনে বিএনপির প্রার্থী ১৪ জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২৭ নভেম্বর ২০১৮

সিরাজগঞ্জের ৬টি সংসদীয় আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রাথমিকভাবে ১৪ জন মনোনয়ন পেয়েছেন। প্রতিটি আসনেই একাধিক প্রার্থীকে মনোনয়ন দেয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ খান হাসান এ তথ্য নিশ্চিত করে জানান, এ পর্যন্ত দলের ১৪ জনের নাম প্রাথমিকভাবে ঘোষণা করা হয়েছে। তিনি আরও বলেন, আগামী ৮ ডিসেম্বর এদের মধ্যে থেকে ৬ জনকে ছয়টি আসনে চূড়ান্তভাবে দলীয় মনোনয়ন দেয়া হবে।

এদের মধ্যে সিরাজগঞ্জ-১ (কাজিপুর ও সদরের একাংশ) আসনে ২ জন। এরা হলেন, কণ্ঠশিল্পী কনকচাঁপা ও জেলা বিএনপির সহ-সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা।

সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনে দু’জন। এরা হলেন, দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক বিদ্যুৎমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু এবং তার সহধর্মিণী সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদ।

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনে ৩ জনের নাম ঘোষণা করা হয়েছে। এরা হলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক এমপি আব্দুল মান্নান তালুকদার, বিএনপির কেন্দ্রীয় গ্রাম সরকারবিষয়ক সহ-সম্পাদক সাইফুল ইসলাম শিশির ও রায়গঞ্জ উপজেলা চেয়ারম্যান ভিপি আয়নুল হক।

সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনে ২ জন। এরা হলেন, সাবেক এমপি অ্যাড. শামসুল ইসলাম ও উপজেলা বিএনপির আহ্বায়ক কাজী কামাল।

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে ৩ জন। এরা হলেন, জেলা বিএনপির সহ-সভাপতি রকিবুল করিম খান পাপ্পু, চৌহালী উপজেলা বর্তমান চেয়ারম্যান মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন, বিএনপির কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম।

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে প্রাথমিকভাবে ২ জনের নাম ঘোষণা করা হয়েছে। এরা হলেন, সাবেক এমপি কামরুদ্দিন এহিয়া খান মজলিস ও সাবেক উপ-প্রধানমন্ত্রী ডা. এম এ মতিনের ছেলে প্রফেসর ড. এম এ মুহিত।

ইউসুফ দেওয়ান রাজু/এমএএস/এমএস