ব্রাহ্মণবাড়িয়ার ৬ আসনে বিএনপির ১৩ প্রার্থী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ২৭ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার ছয়টি নির্বাচনী আসনে ১৩ জনকে মনোনয়ন দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। গতকাল সোমবার থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত প্রার্থীদেরকে দলীয় মনোনয়নের চিঠি দেয় দলটি। তবে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন ছাড়া সবকটি আসনেই একাধিক প্রার্থী দলীয় মনোনয়নের চিঠি পেয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য নাসিরনগর উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ এ.কে একরামুজ্জান, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস ছাত্তার ভূইয়া, কেন্দ্রীয় বিএনপির সদস্য শেখ মোহাম্মদ শামীম, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি তরুণ দে ও কেন্দ্রীয় বিএনপিরসহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের জন্য কেন্দ্রীয় বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক খালেদ হোসেন মাহবুব ও সাবেক ছাত্রদল নেতা ড. তৌফিকুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) আসনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মুশফিকুর রহমান ও আখাউড়া উপজেলা বিএনপির সভাপতি মোসলেহ্ উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে কেন্দ্রীয় কৃষকদলের যুগ্ম সাধারণ সম্পাদক তকদির হোসেন মো. জসিম ও প্রয়াত সাংসদ কাজী আনোয়ার হোসেনের ছেলে কাজী নাজমুল হোসেন তাপস এবং ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনে বাঞ্ছারামপুর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল খালেক ও উপজেলা বিএনপির সদস্য মেহেদী হাসান পলাশ দলীয় মনোনয়নের চিঠি পেয়েছেন।

এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল হক জাগো নিউজকে বলেন, বিকল্প প্রার্থী হিসেবে প্রতি আসনেই দুইজন-তিনজন করে প্রার্থী দেয়া হয়েছে। কোনো কারণে একজন বাদ পড়লে আরেকজন যেন কাভার করতে পারে সেজন্যই একাধিক প্রার্থীকে দলীয় মনোনয়নের চিঠি দেয়া হয়েছে।

আজিজুল সঞ্চয়/এমএএস/এমএস