আ.লীগের মনোনয়ন না পাওয়ায় শাহীন চাকলাদারের কাণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ২৮ নভেম্বর ২০১৮

যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন। একই সঙ্গে দলীয় প্রার্থী উপেক্ষা করে যশোর-৩ (সদর) ও যশোর-৬ (কেশবপুর) আসন থেকে নির্বাচন করতে মনোনয়ন জমা দিয়েছেন তিনি। বুধবার বিকেলে তার পক্ষে দলের নেতাকর্মীরা এ মনোনয়নপত্র দাখিল করেন।

যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল জানিয়েছেন, শাহীন চাকলাদার যশোর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদত্যাগপত্র জমা দিয়েছেন। মঙ্গলবার তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে এ পদত্যাগপত্র পাঠান।

সদর উপজেলার আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম বলেন, শাহীন চাকলাদার উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন। তিনি নিজে পদত্যাগপত্র নিয়ে জেলা প্রশাসকের দফতরে দিয়ে আসেন।

মনোনয়নপত্র দাখিলের শেষদিন বুধবার বিকেলে আওয়ামী লীগ থেকে শাহীন চাকলাদারের পক্ষে যশোর-৩ ও যশোর-৬ আসনে মনোনয়নপত্র দাখিল করা হয়।

যশোর-৩ (সদর) আসনে তার পক্ষে মনোনয়নপত্র জমা দেন জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। যশোর-৬ (কেশবপুর) আসন থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সম্পাদক পৌর মেয়রসহ নেতাকর্মীরা মনোনয়নপত্র জমা দেন। যশোর জেলা প্রশাসক জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে এ মনোনয়নপত্র জমা দেয়া হয়।

যশোর-৩ আসনে আওয়ামী লীগ থেকে কাজী নাবিল আহমেদ ও যশোর-৬ আসনে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা মনোনয়নপত্র দাখিল করেছেন। শাহীন চাকলাদার দলের টিকিট না পেয়ে দুটি আসনে মনোনয়ন জমা দেন।

২০১৪ সালের নির্বাচনে শাহীন চাকলাদার যশোর-৩ (সদর) আসনে মনোনয়ন চেয়েও পাননি। তখন তার সমর্থকরা রাস্তায় আন্দোলন করেন মনোনয়নের দাবিতে। এবার মনোনয়ন না পেলেও আন্দোলন হয়নি।

অথচ তার পক্ষে দলের বড় একটি অংশ গত ৫ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতিতে রাজপথে সোচ্চার ছিলেন। প্রথম দফায় শাহীন চাকলাদার মনোনয়ন না পাওয়ায় তার সমর্থকরা হতাশ হয়ে পড়েন। বুধবার তার পক্ষে মনোনয়নপত্র দাখিল করায় নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে আসে।

এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :