খাগড়াছড়িতে বিএনপি প্রার্থীসহ ৫ জনের মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খাগড়াছড়ি
প্রকাশিত: ০৩:০৪ পিএম, ০২ ডিসেম্বর ২০১৮

আদালতে দণ্ডিত হওয়ায় খাগড়াছড়িতে বিএনপি মনোনিত প্রার্থী ওয়াদুদ ভুইয়া, দলীয় মনোনয়ন না থাকায় আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী ও দাখিলকৃত ভোটার তালিকায় অসঙ্গতির কারণে ইউপিডিএফ সমর্থিত দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

রোববার বেলা পৌনে একটার দিকে রিটার্নিং অফিসার ও খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এই ঘোষণা দেন।

মনোনয়ন বাতিল হওয়া ব্যক্তিরা হলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়া, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা, ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা সচিব চাকমা ও নতুন কুমার চাকমা।

পাঁচ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিলের ফলে নির্বাচন দৌড়ে এখন টিকে রইলেন ছয়জন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা, বিএনপি মনোনিত দুই প্রার্থী মো. শহীদুল ইসলাম ভুইয়া ফরহাদ ও সমীরণ দেওয়ান, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. সোলায়মান আলম শেঠ, গণফোরামের আমজাদ হোসেন চৌধুরী এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মো. আব্দুল জব্বার গাজী।

মনোনয়ন বাতিলের বিষয়ে জানতে চাইলে ইউপিডিএফের কেন্দ্রীয় সংগঠক মাইকেল চাকমা বলেন, বিষয়টি নিয়ে আমরা আলোচনা করে পরবর্তী করণীয় ঠিক করবো।

মুজিবুর রহমান ভুইয়া/এফএ/কেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]