কুড়িগ্রাম-৪ আসনে নৌকার মাঝি দু’জন!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০১:২৭ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৮

কুড়িগ্রামের চিলমারী, রৌমারী ও রাজিবপুর উপজেলা নিয়ে গঠিত কুড়িগ্রাম-৪ আসন। এ আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দেন সাবেক এমপি জাকির হোসেন। কিন্তু রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুলতানা পারভীন তার মনোনয়নপত্রটি বাতিল করেন। আর এ সুযোগে মহাজোটের জাতীয় পার্টির (জেপি) প্রার্থী রুহুল আমিন নৌকা প্রতীক নেন। কিন্তু আপিলে বৈধতা পেয়ে জাকির হোসেনও নৌকার চূড়ান্ত প্রার্থী হয়েছেন। ফলে এ আসনে এখন নৌকার মাঝি দুজন।

জানা গেছে, শুক্রবার নির্বাচন কমিশন বরাবর আপিল করে মনোনয়নপত্রের বৈধতা পান জাকির হোসেন। শনিবার সকালে বৈধ মনোনয়নপত্রটি রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুলতানা পারভীনের কাছে হস্তান্তরও করেছেন তিনি।

এছাড়া শুক্রবারই ধানমন্ডি কার্যালয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের কাছ থেকে আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নেন জাকির হোসেন। ফলে এখন কুড়িগ্রাম-৪ আসনে এখন নৌকা প্রতীকের প্রার্থী দু’জন। প্রশ্ন উঠেছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আওয়ামী লীগের নৌকার মাঝি হিসেবে এককভাবে কে মনোনয়ন পাবেন?

জানা যায়, কুড়িগ্রাম-৪ আসনের জন্য জাকির হোসেনকে দলীয় প্রতীক বরাদ্দের জন্য চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনয়ন প্রদান করা হয়। অপরদিকে মহাজোটের শরিকদল জাতীয় পার্টির (জেপি) রুহুল আমিনকেও একই পত্র দেয়া হয়।

এ বিষয়ে জাকির হোসেন জানান, জেলায় আমার মনোনয়ন পত্রটি বাতিল হওয়ার সুযোগ কাজে লাগিয়ে মহাজোটের প্রার্থী রুহুল আমিন দলীয় প্রতীক নিয়ে আসেন। কিন্তু শুক্রবার আমার মনোনয়পত্রটি বৈধতা পেলে আমি নেত্রীর সঙ্গে দেখা করে প্রতীক নিই। নির্বাচনে আমিই আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে অংশ নেব।

তবে এ বিষয়ে জানতে মহাজোটের প্রার্থী রুহুল আমিনের ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. এসএম আব্রাহাম লিংকন বলেন, কুড়িগ্রামের ৪টি আসনের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কেন্দ্রীয়ভাবে কুড়িগ্রাম-১ আসনে আছলাম সওদাগর, কুড়িগ্রাম-৪ আসনে জাকির হোসেন ও কুড়িগ্রাম-৩ আসনে অধ্যাপক এমএ মতিনকে মনোনয়ন দেয়া হয়েছে বলে আমরা জানতে পেরেছি। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা যাকেই মনোনীত করবেন জেলা আওয়ামী লীগ তার জন্য কাজ করবে।

নাজমুল হোসেন/এফএ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :