নিজামীর কবর জিয়ারতে যাচ্ছিলেন আবু সাইয়িদ : টুকু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৪:৫২ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ০৫:১২ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮

পাবনা-১ (বেড়া ও সাঁথিয়া) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী সদ্য আওয়ামী লীগ ছেড়ে গণফোরামে যোগ দেয়া অধ্যাপক আবু সাইয়িদের গাড়িবহরে বৃহস্পতিবার হামলার ঘটনা ঘটেছে। ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুর লোকজন এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন অধ্যাপক আবু সাইয়িদ।

স্থানীয় সূত্রে জানা গেছে, বেড়া উপজেলার নিজ বাসা থেকে সাঁথিয়ার ধোপাদহ এলাকায় নির্বাচনী জনসভায় যাচ্ছিলেন অধ্যাপক আবু সাইয়িদ। বেলা ১১টার দিকে তার গাড়িবহরটি সাঁথিয়া বাজারের শিমুলতলা মোড়ে পৌঁছালে একদল দুর্বৃত্ত হামলা চালায়। এ সময় তার দুটি গাড়ি ভাঙচুর করা হয়। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে।

অধ্যাপক আবু সাইয়িদ অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের প্রার্থী শামসুল হক টুকুর লোকজন এ হামলা চালিয়েছে। আমাকে নির্বাচন থেকে দূরে রাখতে এবং আমার লোকজন যাতে নির্বাচনী প্রচারণায় নামতে না পারে এ জন্য এ হামলা চালানো হয়েছে।

PICTURE-PABNA-1

তবে আওয়ামী লীগের প্রার্থী সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বলেন, অধ্যাপক আবু সাইয়িদ যুদ্ধাপরাধী নিজামীর কবর জিয়ারত করতে যাচ্ছিলেন। এ সময় মনোনয়নবঞ্চিত জামায়াতের লোকজন তার ওপর হামলা করেছে। আবু সাইয়িদ যাতে নিজামীর কবর জিয়ারত করতে না পারেন এজন্য জামায়াত নেতাকর্মীরা কবরস্থান ঘিরে রেখেছে। এ হামলায় আওয়ামী লীগের কোনো সম্পৃক্ততা নেই।

১৯৭০ সালের নির্বাচনে অধ্যাপক আবু সাইয়িদ আওয়ামী লীগের এমপি হন। স্বাধীন বাংলাদেশের সংবিধান প্রণেতাদের অন্যতম তিনি। তিনি ১৯৯৬-২০০১ সালে আওয়ামী লীগের তথ্য প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। নবম সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন পাননি। পরে দশম সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন। একাদশ সংসদ নির্বাচনেও তিনি নৌকার মনোনয়নবঞ্চিত হয়ে গণফোরামে যোগ দেন। এবার ধানের শীষ প্রতীক তিনি পাবনা-১ (বেড়া ও সাঁথিয়া) আসনে নির্বাচন করছেন অধ্যাপক আবু সাইয়িদ।

একে জামান/আরএআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]