জয় বাংলা, ধানের শীষ জিন্দাবাদ : সুলতান মনসুর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৮

মহান বিজয় দিবস উপলক্ষে রোববার কুলাউড়া শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেছেন মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। এ সময় স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সুলতান মনসুর বলেন, আজ স্মরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাজউদ্দিন আহমদসহ অস্থায়ী সরকারের সকল সদস্য, জেনারেল আতাউল গণি ওসমানী ও বঙ্গবন্ধুর পক্ষে যিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন পরবর্তীকালের রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে। বিজয় অর্জিত হলেও বিজয়ের যে মূল লক্ষ্য তা এখনও অর্জিত হয়নি। মুক্তিযোদ্ধার সন্তানরা চাকরি পাচ্ছে না। অনেক মুক্তিযোদ্ধা মানবেতর জীবনযাপন করছে।

তিনি আরও বলেন, বিজয়ের মূল লক্ষ্য ছিল গণতন্ত্র, তা আজ ভূলুণ্ঠিত। বিজয় দিবসের যে মূল চেতনা জনগণের শাসন, জনগণের ক্ষমতা তা ভূলুণ্ঠিত। এগুলো আমাদের ফিরিয়ে আনতে হবে।

আওয়ামী লীগের সাবেক এই সংসদ সদস্য বলেন, ধানের শীষে ভোট দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের শপথ গ্রহণ করতে হবে। আসুন আমরা বিজয় দিবসে শপথ গ্রহণ করি, ৩০ ডিসেম্বর যে নির্বাচন সেই নির্বাচনে আমরা বাংলাদেশের মানুষ আজ ঐক্যবদ্ধ হয়েছি ধানের শীষের পক্ষে। ধানের শীষ মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করে বাংলাদেশে জনগণের সরকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধের চেতনা আমরা বাস্তবায়ন করবো।

এ সময় জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, ধানের শীষ জিন্দাবাদ বলে বক্তব্য শেষ করেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমদ।

রিপন দে/আরএআর/এমএস