কমলনগরে নিয়মনীতি না মেনে সড়ক সংস্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ-মতিরহাট সড়কে সংস্কারকাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে স্থানীয় লোকজন বাধা দেয়। খবর পেয়ে বৃহস্পতিবার উপজেলা প্রকৌশলী সরেজমিন ওই সড়কে গিয়ে অভিযোগের সত্যতা পেয়ে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

কিন্তু তার নির্দেশ উপেক্ষা করে ঠিকাদারের লোকজন শনিবার রাতে শুরু করে। রাতের আঁধারে আবারও নিম্নমানের কাজ করায় স্থানীয়দের মাঝে ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার তোরাবগঞ্জ-মতিরহাট সড়কের ২ হাজার ৫ মিটার সংস্কারের জন্য সম্প্রতি টেন্ডার ডাকা হয়। এর ব্যয় ধরা হয়েছে প্রায় ৪০ লাখ টাকা। কাজটি পায় ঠিকাদারি প্রতিষ্ঠান রেভ আরসি লিমিটেড। তবে লক্ষ্মীপুর সদর উপজেলার বাঞ্চানগর এলাকার ঠিকাদার মোহাম্মদ সবুজ কাজটি করেছেন। তিনি কোনো সিডিউল অনুসরণ না করে নিজের ইচ্ছেমতো কাজ করছেন। নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে সড়ক সংস্কার কাজ করায় লোকজন বাধা দেয়।

এলাকাবাসীর অভিযোগ, সংস্কার কাজে নিম্নমানের ইট ও বিটুমিন ব্যবহার করা হচ্ছে। রাস্তায় দায়সারাভাবে কার্পেটিং দেয়া হচ্ছে। অনিয়মের মধ্যে দিয়ে নিম্নমানের কাজ হওয়ায় কয়েক দিনের মধ্যে সড়কটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়বে।

ঠিকাদার মোহাম্মদ সবুজ জানান, তিনি অসুস্থ থাকায় কাজটি বন্ধ ছিল। তাই এখন আবার কাজ শুরু করেছেন। কাজটি বন্ধ রাখার বিষয়ে তিনি কোনো চিঠি পাননি বলে জানান।

এ ব্যাপারে কমলনগর উপজেলা প্রকৌশলী সোহেল আনোয়ার বলেন, অনিয়মের সত্যতা পেয়ে কাজটি বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। রাতের আঁধারে কাজ শুরু হওয়ার বিষয়টি আমাকে জানায়নি কেউ।

কাজল কায়েস/এএম/পিআর

আপনার মতামত লিখুন :