সংরক্ষিত আসনে এমপি হতে চান ফেনীর ৭ নারী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০২:০৬ পিএম, ১৮ জানুয়ারি ২০১৯

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনে নির্বাচনের দিনক্ষণ এখনও চূড়ান্ত না হলেও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে তোড়জোড় শুরু করেছেন ফেনীর ৭ নারী। এদের মধ্যে ৫ নারী দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন।

বিভিন্ন সূত্র জানায়, জাহানআরা বেগম সুরমা দশম জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তৃণমূল থেকে উঠে আসা এ রাজনীতিক ২০০৪ সাল থেকে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে রয়েছেন। মামা ‘ফেনীর রাজা’ খাজা আহম্মদের পদাঙ্ক অনুসরণ করে কলেজ জীবন থেকে রাজনীতিতে জড়িয়ে যান সুরমা। এবারও তিনি মনোনয়ন পেতে দৃঢ় আশাবাদী।

এদিকে প্রথমবারের মতো সরাসরি নির্বাচনের মাঠে নেমে ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনে চষে বেড়িয়েছেন শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লাহ কায়সারের মেয়ে এফবিসিসিআইয়ের পরিচালক শমী কায়সার ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রোকেয়া প্রাচী। সংসদ নির্বাচনে দলের টিকিট না পেলেও সংরক্ষিত নারী আসনে মনোনয়নের ব্যাপারে দ ‘জনই আলোচনায় রয়েছেন।

মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে যোগ হয়েছেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়লা জেসমিন বড় মনি, সিনিয়র সহ-সভাপতি আঞ্জুমান আরা গিয়াস খুকু, ফেনী-৩ আসনের সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্যাহর স্ত্রী পারভীন আক্তারও।

অপরদিকে সংসদের বিরোধী দল জাতীয় পার্টির পক্ষ থেকে পার্টির চেয়ারম্যানের বিশেষ উপদেষ্টা ও জেলা সভাপতি নাজমা আক্তারকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে।

গত মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংরক্ষিত আসনে মহিলা এমপিদের ফরম বিক্রি শুরু হয়। বৃহস্পতিবার পর্যন্ত জাহান আরা বেগম সুরমা, শমী কায়সার, রোকেয়া প্রাচী ও পারভীন আক্তার দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন।

এ বিষয়ে রোকেয়া প্রাচী বলেন, ২০১৪ সালে সংরক্ষিত আসনে এমপি হতে মনোনয়ন চেয়েছিলাম। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এলাকায় গিয়ে কাজ করতে বলেছেন। বিগত কয়েক বছর এলাকায় প্রচুর সময় দিয়েছি। দলের পক্ষে কাজ করেছি। এবার মনোনয়ন পাব বলে আশাবাদী।

রাশেদুল হাসান/এফএ/এমএস

আপনার মতামত লিখুন :