মেডিকেলের ছাদ ধসে পড়ার ঘটনায় ৩ প্রকৌশলী বরখাস্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৯

কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণাধীন একটি ভবনের ছাদ ধসে এক শ্রমিক নিহত ও পাঁচ শ্রমিক আহত হওয়ার ঘটনায় নির্বাহী প্রকৌশলীসহ স্থানীয় গণপূর্ত কার্যালয়ের তিন প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তকৃত প্রকৌশলীরা হলেন- গণপূর্তের নির্বাহী প্রকৌশলী শফিউল হান্নান, উপ-বিভাগীয় প্রকৌশলী আবদুল মোতালেব ও উপ-সহকারী প্রকৌশলী আবদুর রশিদ।

কুষ্টিয়া গণপূর্ত কার্যালয় সূত্রে জানা যায়, ছাদ ধসের ঘটনায় তিন প্রকৌশলীকে বরখাস্তের বিষয়টি মঙ্গলবার জানাজানি হয়। তাদের স্থলে অন্য জেলা থেকে কর্মকর্তাদের অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।

নির্বাহী প্রকৌশলীর স্থলে যশোর গণপূর্ত কার্যালয়ের নির্বাহী প্রকৌশলীকে কুষ্টিয়ার অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। একই সঙ্গে মাগুরার গণপূর্ত কার্যালয়ের উপ-বিভাগীয় প্রকৌশলীকে কুষ্টিয়ার অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি কুষ্টিয়ার মোল্লা তেঘরিয়া হাউজিং এলাকায় কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণাধীন একটি ভবনের ছাদ ধসে পড়ে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উদ্ধার অভিযান চালায়।

এ ঘটনায় বজলুর রহমান (৫০) নামে এক শ্রমিক নিহত হন। পরে জেলা প্রশাসক আসলাম হোসেন তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন।

আল মামুন সাগর/এএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]