বিএনপি নেতাকে বোমা মেরে হত্যা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৮:২৯ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

বাগেরহাটের রামপাল উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উজলকুড় ইউনিয়নের চেয়ারম্যান খাজা মঈন উদ্দিন আখতার বোমা হামলায় নিহত হয়েছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে আখতার তার বাড়ির কাছে ভরসাপুর বাসস্ট্যান্ডে দোকানে বসে চা খাচ্ছিলেন। এ সময় একদল দুর্বৃত্ত তার ওপর বোমা হামলা করে পালিয়ে যায়।

স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কতব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। খাজা মঈন উদ্দিন আখতার রামপাল উপজেলার উজলকুড় ইউনিয়নের একাধিক বারের নির্বাচিত চেয়ারম্যান এবং রামপাল উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ছিলেন।

বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম সম্পাদক হেদায়েত হোসেন লিটন বলেন, বোমা হামলায় তার শরীরের নিচের অংশ উড়ে গেছে এবং তিনি ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এ সময় আশপাশের লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণ হয়েছে বলে বিভ্রান্তি ছড়িয়ে পালিয়ে যায়।

নিহত খাজা মঈন উদ্দিন আখতারের নিকট আত্মীয় ও রামপাল উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ বলেন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছানোর আগেই মারা যান খাজা মঈন উদ্দিন।

রামপাল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান বলেন, সাবেক ইউপি চেয়ারম্যান খাজা মঈন উদ্দিন আখতারের ওপর বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এতে তার শরীরের একাংশ উড়ে যায়। ঘটনার পরপরই তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপতালে পাঠায় স্থানীয়রা। সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

শওকত আলী বাবু/এএম/এমকেএইচ