বুড়িগঙ্গার তীরে সপ্তম দিনের মতো চলছে উচ্ছেদ অভিযান

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক কেরানীগঞ্জ
প্রকাশিত: ০১:৫৮ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯

বুড়িগঙ্গার তীরে তৃতীয় দফায় সপ্তম দিনের মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে কামরাঙ্গীরচর সংলগ্ন শহীদনগর, বালুর মাঠ ও বেটারীরঘাট এলাকায় এ অভিযান চালানো হচ্ছে।

বিআইডব্লিউটিএ’র ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান, বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক কে এম আরিফ উদ্দিন, উপ-পরিচালক (সদরঘাট বন্দর) মো. মিজানুর রহমান, সহকারী উপ-পরিচালক মো. নুর হোসেনসহ বিআইডব্লিউটিএ’র সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, সকাল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। উচ্ছেদের পর এ এলাকা দিয়ে ওয়াকওয়ে-সহ সরকারের ম্যাগা পরিকল্পনা রয়েছে।

সহকারী উপ-পরিচালক মো. নুর হোসেন বলেন, যে জায়গা উচ্ছেদ করা হচ্ছে তা নদীর আদি চ্যানেলের জায়গা। এসব জায়গা দখল করে অবৈধ স্থাপনা তৈরি করা হয়েছিল। এখন এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। সকাল থেকে এখন পর্যন্ত প্রায় ১৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

তবে এলাকাবাসীদের অভিযোগ, তাদের সময় না দিয়েই উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। এতে তাদের মালামালের ক্ষতি হয়েছে।

মো. দেলোয়ার হোসেন/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।