সলঙ্গায় সওজের জায়গায় পাকা ভবন নির্মাণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

এলেঙ্গা-হাটিকুমরুল ফোরলেন মহাসড়কের নির্ধারিত জায়গা দখল করে পাকা ভবন নির্মাণের অভিযোগ উঠেছে অবসরপ্রাপ্ত এক সেনা সদস্যের বিরুদ্ধে।

সিরাজগঞ্জের সলঙ্গা থানার হাটিকুমরুল ইউনিয়নের ধোপাকান্দি এলাকায় মহাসড়কের পাশে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জায়গা দখল করে এ পাকা ভবন নির্মাণ করছেন ওই সাবেক সেনা সদস্য।

জানা যায়, ধোপাকান্দি মৌজার আর এস ২৪১ দাগের নিজস্ব জমির উপর পাকা ভবন নির্মাণ করে দীর্ঘদিন ধরে বসবাস করছেন আফছার আলী নামে সাবেক এক সেনা সদস্য। তার বাড়ির সামনের অংশে সওজের খাল, খালের পরেই মহাসড়ক। সম্প্রতি এলেঙ্গা-হাটিকুমরুল ফোরলেন সড়কের রাস্তার মাপ হওয়ার পর সড়ক ও জনপথ বিভাগ সীমানা নির্ধারণ করে। কিন্তু সওজের নির্ধারিত সীমানা পেরিয়ে খালের উপর প্রায় ১৮ ফুট x ১২ ফুট জায়গা দখল করে পাকা ভবন নির্মাণ করছেন আফছার আলী।

এ বিষয়ে আফছার আলীর কাছে জানতে চাইলে তিনি প্রথমে বলেন, নিজের সম্পত্তির উপর ভবন নির্মাণ করছেন। পরক্ষণেই বলেন, আমি রাষ্ট্রের কাছ থেকে লিজ নিয়ে ভবন নির্মাণ করছি। আবার বলেন, এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগ কোনো নোটিশ দেয়নি। নোটিশ দেয়ার আগ পর্যন্ত আমি ভবন নির্মাণ করতে পারবো।

এ বিষয়ে এলেঙ্গা-হাটিকুমরুল ফোরলেন প্রকল্পের ব্যস্থাপক প্রকৌশলী মো. বাপ্পী জানান, এখন যে যেভাবেই ভবন নির্মাণ করুক না কেন, রাস্তার কাজ শুরু হলে সীমানার মধ্যে সব স্থাপনাই বুলডোজার দিয়ে উচ্ছেদ করা হবে।

ইউসুফ দেওয়ান রাজু/এমএমজেড/পিআর

আপনার মতামত লিখুন :