সংসদ নির্বাচনে মামলা, বিএনপির ১০০ নেতাকর্মী কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শেরপুর
প্রকাশিত: ০৭:০২ পিএম, ০৫ মার্চ ২০১৯

শেরপুরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকালীন সময়ের ছয়টি পৃথক মামলায় ১০০ বিএনপি নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার শেরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুদীপ্ত দাস বিস্ফোরক আইনের পাঁচটি মামলায় নালিতাবাড়ী উপজেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়রসহ ৭৮ নেতাকর্মী এবং শেরপুর সদরের ২০ নেতাকর্মীর জামিন বাতিল করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

হাইকোর্টের দেয়া ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন শেষে মঙ্গলবার দুপুরে শেরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুদীপ্ত দাসের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন এসব নেতাকর্মী। কিন্তু তাদের কারাগারে পাঠান বিচারক।

এদিকে, জেলা ও দায়রা জজ কেএম শহীদ আহমেদ অপর একটি বিস্ফোরক মামলায় শ্রীবরদী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহিম দুলালসহ দুই নেতাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

শেরপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খন্দকার মাহবুবুল আলম রকিব বলেন, বিএনপির ১০০ নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন দুটি আদালতের বিচারক।

হাকিম বাবুল/এএম/এমএস

আপনার মতামত লিখুন :