বাল্য বিয়ে-মাদককে লাল কার্ড দেখাল হাজারো শিক্ষার্থী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৩:৫২ পিএম, ১৩ মার্চ ২০১৯

চুয়াডাঙ্গার জীবননগরে মাদক, ইভটিজিং ও বাল্য বিয়ে প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন করে শপথ নিল উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও উথলী মাধ্যমিক বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী। ‘মাদক ও বাল্য বিয়েকে না বলুন, বাল্য শিক্ষাকে হ্যাঁ বলুন’ এই স্লোগান নিয়ে বুধবার মাদক এবং বাল্য বিয়েকে লাল কার্ড দেখাল হাজারো শিক্ষার্থী।

একই সঙ্গে মেয়েরা ১৮ বছর এবং ছেলেরা ২১ বছরের আগে বিয়ে করবে না বলে শপথ বাক্য পাঠ করেছে। মাদক ও বাল্য বিয়ে প্রতিরোধ করারও শপথ নিয়েছে শিক্ষার্থীরা। অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস।

ওয়েভ ফাউন্ডেশনের আয়োজনে উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে চত্বরে সকার ১০টার দিকে বাল্য বিবাহ, ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি সালাউদ্দীন কাজলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চুয়াডাঙ্গার জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম, থানার ওসি (তদন্ত) ফেরদৌস ওয়াহিদ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুন্সী মাহবুবুর রহমান বাবু, উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আব্দুল মান্নান পিল্টু প্রমুখ।

বক্তারা বলেন, বাল্য বিয়ে প্রতিরোধ ও বন্ধে মানসম্পন্ন শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এক্ষেত্রে মেয়েদের শিক্ষার ওপর বেশি জোর দিতে হবে। একই সঙ্গে মেয়েদের সামাজিক নিরাপত্তাও নিশ্চিত করতে হবে।

সালাউদ্দীন কাজল/আরএআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :