নাগেশ্বরী পৌর মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৩:০৬ এএম, ১৫ মার্চ ২০১৯

 

সরকারি অর্থ আত্মসাৎ এবং ক্ষমতার অপব্যবহারের অভিযোগে কুড়িগ্রামের নাগেশ্বরী পৌরসভার মেয়র আব্দুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুদক। বৃহস্পতিবার নাগেশ্বরী থানায় এ মামলা দায়ের করেন দুদকের রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. নূর আলম।

মামলার এজাহার মোতাবেক মেয়র আব্দুর রহমান হাসপাতাল পৌরকর বাবদ ১৫ লাখ ৯৪ হাজার টাকা সাময়িক আত্মসাৎ করেছেন। এর কারণে দণ্ডবিধি ৪০৯ ধারা এবং দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৭৪ সালের ৫(২) ধারায় মামলা হয়েছে।

এজাহারে উল্লেখ করা হয়, মেয়র আব্দুর রহমান মিঞা ক্ষমতায় থাকাকালে ২০১৪ সালের ১৭ ফেব্রুয়ারি হাসপাতাল পৌরকর বাবদ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয় থেকে প্রেরিত তিন লাখ ২১ হাজার টাকার বিল নিজ স্বাক্ষরে গ্রহণ করেন।

একইভাবে ২০১৪ সালের ১৩ নভেম্বর তিন লাখ ২১ হাজার টাকা, ১৪ নভেম্বর ৯ লাখ ৫২ হাজার টাকা গ্রহণ করেন। তিনটি বিলের মোট ১৫ লাখ ৯৪ হাজার টাকা যথাসময়ে জমা না করে নিজের কাছে রেখে দেন তিনি।

দুদকের অনুসন্ধানকালে ২০১৮ সালের ১২ এপ্রিল ওই টাকা সোনালী ব্যাংক নাগেশ্বরী শাখায় পৌর হিসাব নম্বরে জমা প্রদান করেন মেয়র। দীর্ঘ সময় ওই টাকা জমা না দেয়ায় বা হিসাবে না আসায় সাময়িক আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করে দুদক।

মামলাটি দুদক তদন্ত করবে বলে উল্লেখ আছে এজাহারে। নাগেশ্বরী থানার ওসি জাকিরুল ইসলাম চৌধুরী মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

বিএ

আপনার মতামত লিখুন :