ম-তে মাল নয়, মা-ও হয়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ১১ এপ্রিল ২০১৯

'ম তে মাল নয় মা শব্দটিও হয়' এমন প্রতিবাদী প্ল্যাকার্ড হাতে আলোচিত নুসরাত হত্যার প্রতিবাদে এবং নিপীড়নকারী মাদরাসা শিক্ষক ও সহযোগীদের বিচারের দাবিতে মৌলভীবাজারে প্রতিবাদী মৌন মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বাঙলার উৎসব উদযাপন পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে মৌন মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌমুহনীতে মানববন্ধন করে।

এ সময় বিভিন্ন ধরনের স্লোগান লেখা  প্ল্যাকার্ড ফ্যাস্টুনে ছিল প্রতিবাদী স্লোগান। ‘মেয়েরা মাল নয় মা ও হয়’ ‘রাস্তাঘাটের উন্নয়ন করেছেন এবার বিবেকের উন্নয়ন করেন’ সহ নানা ধরনের প্ল্যাকার্ড হাতে এতে অংশগ্রহণ করেন ছাত্রছাত্রী এবং অভিভাবকরা। পরে মিছিলটি উদীচী মৌলভীবাজার জেলা কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

Molvibazar

বাঙলার উৎসব উদযাপন পরিষদের আব্দুল হাফিজ চৌধুরী হিমু জানান, এ মেয়েটি এতদিন যে যৌন নিপীড়ন সহ্য করে এসেছে এবং প্রতিবাদ করেছে তার প্রতিকার কেন হলো না? কেন সবাই নিরব ছিল? নুসরাত প্রতিবাদ করেছে বারবার কিন্তু আমাদের সমাজে যৌন নিপীড়নের বিরুদ্ধে যে মেয়ে প্রতিবাদ করে তারে উল্টো নানা কিছু সইতে হয়। নিজের পরিবারের ছাড়া অন্য মেয়েকে কেন যৌনতার বস্তু হিসেবে দেখা হবে? আমাদের মৌন প্রতিবাদের চেয়ে গুরুত্বপূর্ণ এসব মেয়েদের পাশে থেকে সাহস দেয়া।

রিপন দে/এমএএস/পিআর

আপনার মতামত লিখুন :