প্রধান শিক্ষকের যৌন হয়রানিতে বই-খাতা ফেলে পালাল ছাত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০১:৩৭ পিএম, ১৭ এপ্রিল ২০১৯

হবিগঞ্জের বানিয়াচংয়ে মোজাম্মিল হোসেন খান নামে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযাগ উঠেছে। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযুক্ত মোজাম্মিল হোসেন খান স্থানীয় চৌধুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

অভিযোগে তিনি উল্লেখ করেন, তার পঞ্চম শ্রেণিতে পড়ুয়া মেয়ে প্রতিদিনের ন্যায় গতকাল মঙ্গলবার অভিযুক্ত শিক্ষক মোজাম্মিল হোসেন খানের কাছে প্রাইভেট পড়তে যায়। এ সময় তার অন্য সহপাঠীরা আসতে একটু দেরি করায় শিক্ষক মোজাম্মিল হোসেন খান তাকে একা পেয়ে তার স্পর্শকাতর জায়গায় হাত দেয়াসহ আরও বিভিন্ন ধরনের যৌন হয়রানি করেন। একপর্যায় মেয়েটি ভয়ে বই-খাতা ফেলে পাশের একটি বাড়িতে দৌড়ে গিয়ে আশ্রয় নেয়। খবর পেয়ে মেয়েটির মা-বাবা ওই বাড়িতে ছুটে গেলে সে সবকিছু খুলে বলে।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার ছাইফুল আলম জানান, অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন খন্দকার জানান, অভিযোগের অনুলিপি পেয়েছি। বিষয়টি নিয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সঙ্গে কথা হয়েছে। প্রাথমিক তদন্তে ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের সত্যতা মিলেছে। তাই তাকে সাময়িক বরখাস্ত করা হবে।

তবে অভিযোগ অস্বীকার করে চৌধুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মিল হোসেন খান জানান, তার ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য একটি মহল চক্রান্ত করছে।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/আরএআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]