নুসরাত হত্যার বিচার চেয়ে পথে পথে ঘুরছেন তিনি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ১১:২৫ এএম, ২০ এপ্রিল ২০১৯

ফেনীর সোনাগাজীতে মাদরাসাছাত্রীকে যৌন নিপীড়নের পর আগুনে পুড়িয়ে হত্যাকারীদের বিচারের জন্য অভিনব কায়দায় দাবি জানিয়ে আসছেন আহমেদ আল মামুন নামে এক ব্যবসায়ী। ১৬ এপ্রিল মঙ্গলবার থেকে সোনাগাজীসহ ফেনীর বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়ে নুসরাত হত্যার বিচার দাবি করছেন তিনি।

এছাড়া পেটে ও পিঠে ‘নুসরাত হত্যার ফাঁসি চাই’,‘অন্যায় সইবো না, অন্যায় করবো না’ স্লোগান লিখে তিনি ফেনী শহরের অলি-গলিতে ও সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা ও বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে বিচারের দাবি করেন। এ সময় তিনি নুসরাত হত্যার সঠিক তদন্ত ও হত্যাকারীদের ফাঁসির দাবি করেন।

জানতে চাইলে আহমেদ আল মামুন বলেন, গত মঙ্গলবার থেকে ফেনীতে বিভিন্ন মানবন্ধন ও বিক্ষোভে অংশ নিয়েছেন তিনি। গণমাধ্যমের মাধ্যমে জেনেছি হত্যাকাণ্ডে ২৫ জন জড়িত রয়েছে। সব আসামি গ্রেফতার না হওয়া পর্যন্ত তিনি এর প্রতিবাদ জানাবেন।

আহমেদ আল মামুনের বাড়ি চট্টগ্রামের কোতয়ালি থানার কোরবানীগঞ্জ গ্রামে। তার বাবার নাম মোহাম্মদ উল্যাহ। তিনি দীর্ঘদিন ধরে চট্টগ্রামে ব্যবসা করে আসছেন।

আলোচিত এ মামলায় এ পর্যন্ত ১৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও পিবিআই। এর আগে টানা পাঁচদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ১০ এপ্রিল বুধবার রাত ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান অগ্নিদগ্ধ নুসরাত জাহান রাফি। পরদিন সকালে ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের বুঝিয়ে দিলে বিকেলে সোনাগাজী পৌরসভার উত্তর চরচান্দিয়া গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

রাশেদুল হাসান/এফএ/জেআইএম