মহাসড়কের পাশে ব্যবসা করার দাবিতে সড়ক অবরোধ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৯:১৯ এএম, ১৭ মে ২০১৯
ফাইল ছবি

সাভারে ফুটপাতে ব্যবসা চালিয়ে যাওয়ার দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। পরে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বৃহস্পতিবার (১৬ মে) আনুমানিক রাত সাড়ে ৯টায় মহাসড়ক অবরোধ করেন তারা। এ সময় ঢাকা-আরিচা মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ীরা দাবি করেন, রাস্তার যানজট নিরসনের কথা বলে প্রশাসন থেকে তাদের উচ্ছেদ করে দেয়া হয়েছে। ঈদে পরিবার পরিজনের প্রয়োজন মেটাতে হলে তাদেরকে প্রতিদিনের জীবিকায় ফিরে আসতে হবে।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছান সাভার মডেল থানার দায়িত্বরত ভারপ্রাপ্ত কর্মকর্তা। এ সময় তিনি ক্ষুদ্র ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এরপর ক্ষুদ্র ব্যবসায়ীরা মহাসড়ক ছেড়ে দিলে রাস্তায় পুনরায় যানবাহন চলাচল শুরু করে।

এ প্রসঙ্গে সাভার মডেল থানার উপ-পরিদর্শক তরিকুল ইসলাম জানান, ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ীরা মহাসড়ক অবরোধ করলে রাস্তায় যানজটের সৃষ্টি হয়। পরে সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ওসি গিয়ে তাদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এফএ/এমএস

আপনার মতামত লিখুন :