পাটকল শ্রমিকদের পাশে বিএনপি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ১৯ মে ২০১৯

পবিত্র রমজান ও প্রচণ্ড এই গরমে শ্রমিকরা রাস্তায় কেন? সারাবিশ্বে যেখানে পাটের চাহিদা বাড়ছে সেখানে দেশে পাটকল বন্ধ হচ্ছে, শ্রমিকরা বেতন পাচ্ছেন না কেন? সরকারের কাছে এসব প্রশ্ন ছুড়ে দিয়েছেন খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

রোববার দুপুরে খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের ৯ দফা দাবির প্রতি সমর্থন ও কর্মসূচির প্রতি সংহতি জানিয়ে মানববন্ধনে অংশ নেয় বিএনপি নেতাকর্মীরা। নগরীর কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, বেতন না পেয়ে পাটকল শ্রমিকরা মানবেতর জীবনযাপন করছেন। পাটকল শ্রমিকদের লাগাতার ধর্মঘট চললেও সরকারের পক্ষ থেকে সমস্যা সমাধানে কোনো ঘোষণা নেই। অবিলম্বে আন্দোলনরত শ্রমিকদের ৯ দফা দাবি মেনে নেয়াসহ এই শিল্পকে রক্ষার দাবি জানাই।

মহানগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপির উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে বক্তব্য দেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, বিএনপি নেতা অধ্যক্ষ তারিকুল ইসলাম, আজিজুল হাসান দুলু, শফিকুল আলম তুহিন ও কে এম হুমায়ুন কবির প্রমুখ।

মানববন্ধনে মহানগর বিএনপি এবং বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের ওয়ার্ড, থানা ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আলমগীর হান্নান/এএম/পিআর

আপনার মতামত লিখুন :