দেড়শ বছরের পুরনো ভবন রক্ষার দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০১:৩০ পিএম, ২০ মে ২০১৯

রাজবাড়ী জেলা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রায় দেড়শ বছরের পুরাতন ঐতিহ্য বহনকারী লাল ভবন রক্ষা ও সংস্কাররের দাবিতে মানববন্ধন করেছেন সুশীল সমাজের প্রতিনিধিরা।

সোমবার বেলা ১১টার দিকে ‘ঐতিহ্য সংরক্ষণ আন্দোলন রাজবাড়ীর’ ব্যানারে রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন করা হয়। ভবনটি রক্ষার ব্যবস্থা না করা হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলাসহ আত্মাহুতি দেয়ারও ঘোষণা দেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র একুশে পদকপ্রাপ্ত শিল্পী মনসুরুল করিমসহ অনেকে।

ইতোমধ্যে ওই পুরাতন লাল ভবনটি ভেঙে ওই স্থানে আরেকটি ভবন করার উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। ফলে ওই ভবন রক্ষার্থে ফুসে উঠেছে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীসহ অনেকে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও এ নিয়ে চলছে তোলপাড়। ভবন রক্ষায় গঠিত হয়েছে ঐতিহ্য সংরক্ষণ আন্দোলন রাজবাড়ী নামে একটি সংগঠন। যার প্রধান সমন্ময়ক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র শিল্পী মনসুরুল করিম।

RAJBARI-SCHOOL

এছাড়া ভবনটি রক্ষায় সংগঠনটি জনমত জরিপসহ দফায় দফায় সভা করেছেন। যেকোনো মূল্যে ভবনটি রক্ষা করে ওই ভবনে যাদুঘর স্থাপনের দাবি জানিয়েছেন তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, ঐতিহ্য সংরক্ষণ আন্দোলন রাজবাড়ীর প্রধান সমন্ময়ক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র একুশে পদকপ্রাপ্ত শিল্পী মনসুরুল করিম, সংগঠনের সংগঠক সাংবাদিক বাবু মল্লিক, মুহিতুজ্জামান বেলাল, শিক্ষক আব্দুর রউফ হিটু, পৌর ৪নং ওয়ার্ড কমিশনার আলমগীর শেখ তিতুসহ প্রমূখ।

রুবেলুর রহমান/এফএ/জেআইএম

আপনার মতামত লিখুন :