২০ বছর কারাভোগের পর ভ্যান পেলেন রাজা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০২:৩৫ পিএম, ৩০ মে ২০১৯

নির্দিষ্ট সময়ের ৮ বছর পর জেল থেকে মুক্তির এক বছর পর আজাহার আলী রাজাকে একটি ব্যাটারিচালিত ভ্যান উপহার দিয়েছে সমাজ সেবা অধিদফতর। বৃহস্পতিবার দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম ব্যাটারিচালিত ভ্যান ও কিছু নগদ অর্থ আজাহার আলী রাজার হাতে তুলে দেন।

১৯৯৮ সালে শ্বশুর আব্দুর জব্বারকে খুনের অপরাধে ২০০৫ সালে আজাহারকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন নিম্ন আদালতের বিচারক। উচ্চ আদালতে মৃত্যুদণ্ডাদেশের বিরুদ্ধে করা আপিল ও ডেথ রেফারেন্সের ওপর শুনানি শেষে ২০১০ সালের ২৪ অক্টোবর হাইকোর্টের রায়ে খালাস পান আজাহার আলী রাজা। এরপর অন্যান্য পক্রিয়া সম্পন্ন হতে ৮ বছর সময় পেরিয়ে যায়। অবশেষে ২০১৮ সালের ২৩ মে বুধবার সন্ধ্যায় কারাগারে আজাহারের মুক্তির বৈধ কাগজ পাওয়ার পর তাকে মুক্তি দেয়া হয়।

Dinajpur-Pic-2.30

মুক্তি পাওয়ার পর আজাহার আলী রাজা আর্থিক, পারিবারিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন। তাকে আবারো স্বাভাবিক জীবনে ফিরিয়ে আসতে সমাজবেসা অধিদফতরের প্রবেশন কার্যক্রমের আওতায় অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতির তহবিল থেকে একটি ব্যাটারিচালিত ভ্যান ও কিছু নগদ অর্থ আজাহার দেয়া হলো আজ।

এ সময় আজাহার আলী বলেন, ২০ বছর জেলে থাকার কারণে তিনি আর্থিক, পারিবারিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন। এই ব্যাটারিচালিত ভ্যান চালিয়ে এখন তিনি জীবিকা নির্বাহ করতে পারবেন।

তিনি এজন্য জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এমদাদুল হক মিলন/এফএ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :