সিলেটে ফিজা-স্বাদসহ ৪ প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ৩০ মে ২০১৯

সিলেটে চেইন শপ ফিজা অ্যান্ড কোং, স্বাদ অ্যান্ড কোং, রসমেলা ও রিসেন্ট ফুডকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে গোটাটিকর বিসিক শিল্পনগরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় এবং র‌্যাব-৯ এর যৌথ অভিযানে এই চার প্রতিষ্ঠানকে মোট ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাস্মদ ফয়জুল্লাহ বলেন, স্বাদ অ্যান্ড কোং-এর ফ্যাক্টরিতে মেয়াদোত্তীর্ণ টোস্ট ভেঙে নতুন টোস্ট তৈরির উপকরণের সঙ্গে পুনরায় মিশিয়ে দেয়া ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির কারণে ১ লাখ টাকা, ফিজা অ্যান্ড কোম্পানির ফ্যাক্টরির ভেতরে সেমাই তৈরিতে ময়লা ডালডা ব্যবহার, কেকের ওপর ময়লা ছাড়াও পুরো ফ্যাক্টরির ভেতরে ধুলা-ময়লা থাকাসহ বেশ কিছু কারণে ৪০ হাজার টাকা, রিসেন্ট ফুডকে পোড়া তেল ব্যবহার করায় ৭০ হাজার টাকা এবং রসমেলায় মিষ্টির রসে তেলাপোকা পড়ে থাকায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাস্মদ ফয়জুল্লাহর নেতৃত্বে পরিচালিত এ অভিযানে কনজুমার অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ক্যাব), সিলেট এর সদস্য পাপিয়া রায়, র‌্যাব-৯ এর এএসপি উবাইন রাখাইনসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

ছামির মাহমুদ/এমবিআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।