ঘরে ফেরা শুরু হলেও যানজট নেই শিমুলিয়ায়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সীগঞ্জ
প্রকাশিত: ১২:৫২ পিএম, ৩১ মে ২০১৯

ঈদে ঘরমুখী যাত্রীদের বাড়িফেরা শুরু হলেও মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাটে যানবাহনের তেমন কোনো চাপ নেই। শুক্রবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রায় ৭০০ যান পারাপার করা হয়েছে। পারাপারের অপেক্ষায় রয়েছে ২ শতাধিক ছোট যানবাহন।

এদিকে যাত্রীদের নির্বিঘ্নে পারাপার করতে নৌরুটে যুক্ত করা হয়েছে আরো তিনটি ফেরি।

Simulia-(3).jpg

শিমুলিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলাম জানান, ঘাটে যানবাহনের চাপ স্বাভাবিক। মহাসড়কে ট্রাক আটকে রাখা হচ্ছে। পরে সুযোগ বুঝে ট্রাক পার করা হবে। এমতাবস্থায় ঘাটে প্রায় অর্ধশত ট্রাক রয়েছে। যা দ্রুত সময়ের মধ্যে পার করা সম্ভাব হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের (বিআইডাব্লিটিসি) শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান জানান, কিছু ফেরি ডকে ছিল। মেরামত করে সেখান থেকে তিনটি ফেরি এ নৌরুটে দেয়া হয়েছে। এখন মোট ১৮টি ফেরি যানবাহন পারাপার করবে। গাড়ির চাপ স্বাভাবিক আছে। কোনো সমস্যা হবে না আশা করি।

Simulia

এদিকে ঢাকা-মাওয়া মহাসড়কে গাড়ির চাপও স্বাভাবিক বলে জানিয়েছেন হাঁসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ গোলাম মোর্শেদ তালুকদার।

তিনি জানান, মহাসড়কে ছোট গাড়ির একটু চাপ আছে। সেটা প্রতি শুক্রবারই থাকে। এছাড়া বড় গাড়ির তেমন কোনো চাপ নেই। যান চলাচল স্বাভাবিক আছে।

ভবতোষ চৌধুরী নুপুর/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]