বেনাপোলে তিন কোটি টাকার বিদেশি মুদ্রাসহ আটক ৭

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৩:৫৪ এএম, ০১ জুন ২০১৯

যশোরের বেনাপোল সীমান্ত থেকে প্রায় তিন কোটি টাকা মূল্যের বিভিন্ন দেশের মুদ্রার একটি চালানসহ সাত পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা।

শুক্রবার (৩১ মে) সকালে যশোর-বেনাপোল মহাসড়কের আমড়াখালী চেকপোস্ট থেকে তাদের আটক করা হয়। বিকেল ৫টায় আটক পাচারকারীদের নাম ও বিদেশি মুদ্রার পরিমাণ সাংবাদিকদের নিশ্চিত করে বিজিবি।

জব্দ মুদ্রার মধ্যে রয়েছে- ২ লাখ ৫৩ হাজার ৪০০ ইউএস ডলার, ৬৯ হাজার ৯৫০ পাউন্ড ও ৫ হাজার ৯০ ভারতীয় রুপি।

পাচারকারীরা হলেন- শরীয়তপুরের হাসিরকান্দি গ্রামের ইউছুফ হোসেনের ছেলে বেল্লাল হোসেন (২৮), বোনায়সরদার গ্রামের ইসকান্দের ছেলে আব্দুস ছালাম (৩০), পূর্বসারিঙ্গা গ্রামের আবুল কাশেম সরদারের ছেলে ইকবাল সরদার (২৮), চোকিদাকান্দি গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে জাহাঙ্গীর আলম (৪৪), হোসেন চৌকিদারের ছেলে কবীর হোসেন (৩৪), হাসিকান্দি গ্রামের ইউছুপের ছেলে সাইফুল ইসলাম (৩৪) ও সাতফুড়িয়াকান্দি গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মিরাজুল ইসলাম (২২)।

বিজিবি জানায়, বেনাপোল সীমান্ত পথে বিপুল পরিমাণে বিদেশি মুদ্রার একটি চালান পাচার হচ্ছে- এমন গোপন সংবাদের পর বিজিবি আমড়াখালী চেকপোস্টে সাউথ লাইনের একটি বাস থামিয়ে সন্দেহভাজন যাত্রীদের ব্যাগ তল্লাশি করা হয়। এ সময় তাদের ব্যাগ থেকে এসব মুদ্রা পাওয়া যায়। পরে মুদ্রা পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাতজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭টি পাসপোর্ট, ৭টি মোবাইল সেট, এটিএম কার্ড ৮টি ও মুদ্রা পাচারে ব্যবহৃত ৫টি কোমরের বেল্ট জব্দ করা হয়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা জানান, জব্দ বিদেশি মুদ্রার বাজার মূল্য আনুমানিক তিন কোটি টাকা। আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

 

জামাল হোসেন/এনডিএস/

আপনার মতামত লিখুন :