বৃষ্টিতেও সাতক্ষীরার বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভিড়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ০৬ জুন ২০১৯

বৃষ্টি উপেক্ষা করে সাতক্ষীরার বিনোদন কেন্দ্রগুলোতে ভিড় জমিয়েছেন দর্শনার্থীরা। ঈদের দিন বুধবার দুপুর থেকে শুরু হয় বৃষ্টি। থেমে থেমে চলে সন্ধ্যা পর্যন্ত। এরপর বৃহস্পতিবার সকাল থেকে মেঘলা আকাশ। কখনো কখনো গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। তবে এ বৃষ্টি উপেক্ষা করে বিনোদনপ্রেমীরা ভিড় করেছেন সাতক্ষীরার বিনোদন কেন্দ্রগুলোতে।

সাতক্ষীরা সদরের মোজাফফর গার্ডেন যা মন্টু মিয়ার আমবাগান নামে পরিচিত। নিরিবিলি ও নির্মল বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে এটি অন্যতম। জেলার বিভিন্ন প্রান্ত থেকে ঈদের সময়টুকু প্রিয়জনের সঙ্গে পার করতে ভিড় করেছেন এখানে। এছাড়া পরিবার-পরিজন নিয়ে এখানে ঘুরতে এসেছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

sathkhira

মোজাফফর গার্ডেন ছাড়াও শহরের লেকভিউ, বিনেরপোতা এলাকার ব্লু বার্ড, দেবহাটার রূপসী ম্যানগ্রোভ, শ্যামনগর উপজেলার আকাশলীনা ইকো ট্যুরিজম সেন্টার, তালার গোপালপুর এলাকার ইকোপার্ক, সাতক্ষীরা সদরের ডিসি ইকোপার্কে বিনোদনপ্রেমীদের ভিড় লক্ষ্য করা গেছে।

সাতক্ষীরা সদরের মোজাফফর গার্ডেনে ভ্রমণে আসা তালা সদরের নাজমুল সরদার জাগো নিউজকে বলেন, বৃষ্টি উপেক্ষা করে প্রচুর মানুষের সমাগম ঘটেছে এখানে। বৃষ্টি এলে বিভিন্ন স্টলের নিচে বা ছাদের নিচে আশ্রয় নেয় মানুষ। বৃষ্টি শেষ হলেই শুরু হয় ঘোরাফেরা। প্রিয়জনের সঙ্গে আনন্দঘন মুহূর্তটি ধরে রাখার জন্য ছবি ও সেলফি তুলে রাখছেন সবাই।

sathkhira

এদিকে, তালা সদরের গোপালপুর ইকোপার্কে ভিড় জমেছে দর্শনার্থীদের। নিম্নআয়ের মানুষ দূরে ঘুরতে না গিয়ে নিজ এলাকার ইকোপার্কে বসেই অবসর সময় পার করছেন।

স্থানীয় আব্দুল গফুর সরদার বলেন, একদিকে মেঘলা আকাশ অন্যদিকে আমাদের আয়-রোজগার সীমিত। তাই পরিবারের সদস্যদের নিয়ে গোপালপুর জমিদার বাড়ি ইকোপার্কে ঘুরতে এসেছি। শুধু আমি নয়, এখানে ঘুরতে এসেছেন স্থানীয় অনেকেই।

sathkhira

দেবহাটা এলাকার স্থানীয় বাসিন্দা মাহমুদুর রহমান শাওন বলেন, প্রথম দিকে দেবহাটা রূপসী ম্যানগ্রোভ বিনোদন কেন্দ্রে প্রচুর ভিড় থাকলেও বৃহস্পতিবার দুপুরের পর থেকে বৃষ্টির কারণে মানুষ ঘর থেকে বের হতে পারেনি। বৃষ্টি বাধা হয়ে দাঁড়িয়েছে বিনোদনপ্রেমীদের।

অন্যদিকে, শ্যামনগর উপজেলার আকাশলীনা ইকো ট্যুরিজম সেন্টার থেকে ওসমান গণি জাগো নিউজকে বলেন, বৃষ্টি উপেক্ষা করে এখানে প্রচুর বিনোদনপ্রেমীর সমাগম ঘটেছে। আগামী কয়েকদিন এখানে বিনোদনপ্রেমীদের ভিড় থাকবে।

sathkhira

এদিকে, বিনোদনপ্রেমীরা যাতে নির্বিঘ্নে চলাফেরা করতে পারেন সেজন্য প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সাতক্ষীরা সদর থানা পুলিশের ওসি মোস্তাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঈদের ছুটি কাটাতে গ্রামের বাড়িতে এসেছেন অনেকে। এছাড়া সাতক্ষীরার স্থানীয়রা ঈদের সময়টুকু পরিবার-পরিজন নিয়ে নিরিবিলি সময় পার করতে বিনোদন কেন্দ্রগুলোতে ঘুরছেন। তাদের নিরাপত্তার জন্য টহল পুলিশের ব্যবস্থা করা হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তৎপর রয়েছে পুলিশ।

আকরামুল ইসলাম/এএম/পিআর

আপনার মতামত লিখুন :