কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটেও ঢাকামুখী যাত্রীদের ঢল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০১:৩৭ পিএম, ১০ জুন ২০১৯

ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। সড়ক ও রেলপথের পাশাপাশি নৌপথেও বাড়ছে কর্মস্থলমুখী মানষের ভিড়। দেশের অন্যান্য নৌরুটের মতো কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটেও ঢাকামুখী যাত্রীদের চাপ বেড়েছে।

ঈদের ৬ষ্ঠ দিনে সোমবার সকাল থেকেই এই রুটে লঞ্চ ও স্পিডবোটে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। তবে ফেরিগুলোতে যাত্রীদের চাপ থাকলেও পরিবহনের তেমন একটা চাপ ছিল না।

বিআইডব্লিউটিএ ও ঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ঈদের ছুটি শেষ হওয়ায় গত কয়েকদিনের তুলনায় আজ কর্মস্থলমুখী যাত্রীদের চাপ অনেক বেড়েছে। অতিরিক্ত যাত্রীর চাপ সামাল দিতে এই ১৮টি ফেরি, ৮৭টি লঞ্চ ও দুই শতাধিক স্পিডবোট চলাচল করছে। গতকাল রোববার থেকে পণ্যবাহী ট্রাক পারাপার শুরু হয়েছে। তবে মোটরসাইকেল ও সাধারণ যাত্রীদের সংখ্যাই বেশি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কাঁঠালবাড়ী লঞ্চঘাটের অতিরিক্ত পরিচালক শাহাদাত হোসেন জানান, পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে যাত্রীরা যাতে নির্বিঘ্নে কর্মস্থলে ফিরতে পারে সেজন্য বিআইডব্লিউটিএ ও ঘাট কর্তৃপক্ষ তৎপর রয়েছে। সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। অতিরিক্ত ভাড়া আদায় ও ধারণ ক্ষমতার বাইরে যাত্রী নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এ কে এম নাসিরুল হক/এমবিআর/এমএস

আপনার মতামত লিখুন :