বাজেট বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সহায়ক হবে : বাদশা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৫:০২ পিএম, ১৪ জুন ২০১৯

২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে সহায়ক হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা।

শুক্রবার বাজেট প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন রাজশাহী-২ (সদর) আসনের এই সংসদ সদস্য।

বাদশা বলেন, এই বাজেট এমন এক সময় এলো যখন আগামী বছরই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। বঙ্গবন্ধু বাংলাদেশকে নিয়ে একটা স্বপ্ন দেখেছিলেন। এই বাজেট তা বাস্তবায়নে সহায়ক হবে।

তবে বাজেটে কিছু বিষয়ে অস্পষ্টতা রয়েছে জানিয়ে বাদশা বলেন, বাজেটে বিভিন্ন সংকট সমাধানে সুনির্দিষ্ট ব্যাখার অনুপস্থিতি রয়েছে। যেমন, এবার কৃষকের ধান নিয়ে বড় সংকট দেখা দেয়। এই সংকট কীভাবে সমাধান হবে বাজেটে তা পরিষ্কার হয়নি।

বাদশা আরও বলেন, বাজেটে কর্মসংস্থানের ব্যাপারে বলা হচ্ছে ২০৩০ সালের মধ্যে বেকার সমস্যার সমাধান হয়ে যাবে। কিন্তু এটা কীভাবে হবে তা স্পষ্ট হয়নি। এটা সম্ভাবনার কথা হলো না।

এদিকে, বাজেটের কারণে দ্রব্যমূল্য বৃদ্ধির আশঙ্কা প্রকাশ করে বলেন, অর্থমন্ত্রী বলছেন- বাজেটের কারণে দ্রব্যমূল্য বৃদ্ধি পাবে না। কিন্তু কিছু কিছু নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়বেই। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য এবং শিশুখাদ্যের মূল্য যেন না বাড়ে সে বিষয়টি আরও ভালোভাবে পর্যালোচনা করা দরকার বলেও মনে করেন তিনি।

জেএইচ/পিআর