ঝালকাঠির ১৬ রুটে বাস চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ১৫ জুন ২০১৯

বরিশালের রুপাতলী বাস টার্মিনালে চাঁদা না দেয়ায় ঝালকাঠি আন্তঃজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের লাইন সম্পাদক মিলনকে মারধর করেছে বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির লোকজন। এর প্রতিবাদে ঝালকাঠি থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৬ রুটে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে।

শনিবার সকাল ১০টা থেকে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দেয় ঝালকাঠি আন্তঃজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন। এতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা।

ঝালকাঠি আন্তঃজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, শনিবার সকাল ৮টার দিকে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির লোকজন স্ট্যান্ড ফি বাবদ ঝালকাঠি আন্তঃজেলা শ্রমিক ইউনিয়নের লাইন সম্পাদক ও রংধনু পরিবহনের বাসচালক মিলনের কাছে দুইশ টাকার স্থলে ১২০০ টাকা চাঁদা দাবি করে। শ্রমিক নেতা মিলন এই অতিরিক্ত টাকা দিতে অপারগতা প্রকাশ করলে বরিশাল বাস মালিক সমিতির লোকজন তাকে জিআই পাইপ দিয়ে বেধরক মারধর করে গুরুতর আহত করে। পরে অন্য শ্রমিকরা মিলনকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনার প্রতিবাদে ঝালকাঠি থেকে ১৬ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দেয় ঝালকাঠি আন্তঃজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন। বিষয়টির সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে বলেও জানান শ্রমিক তারা।

এদিকে হাঠাৎ করে বাস চলাচল বন্ধ হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। বাধ্য হয়ে অনেককে বেশি ভাড়া দিয়ে মোটরসাইকেল ও ব্যাটারিচালিত অটোরিকশায় করে গন্তব্যে পথে রওনা হতে দেখা গেছে।

মো. আতিকুর রহমান/এমবিআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :