অটিস্টিক শিশু লিমনকে হুইলচেয়ার দিলেন রাব্বানী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ১০:৩৬ এএম, ১৭ জুন ২০১৯

ঝালকাঠির অটিস্টিক শিশু লিমন হোসেনকে হুইলচেয়ার প্রদান করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রসংসদের (ডাকসু) জিএস গোলাম রাব্বানী। রোববার দিবাগত রাত ২টার দিকে তৃতীয় শ্রেণির এই ছাত্রকে তিনি হুইলচেয়ার দেন। এ সময় তিনি লিমনের সঙ্গে কথা বলেন। তার খোঁজখবর দেন।

এর আগে রাত সাড়ে ১১টার দিকে ঝালকাঠি জেলা ছাত্রলীগের এক মতবিনিময় সভা হয়। ২ ঘণ্টাব্যাপী এই সভায় ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) জিএস গোলাম রাব্বানী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ ২৮ বছর পরে ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন করেছি। শেখ হাসিনার নির্দেশনায় ছাত্রলীগের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা সেই ডাকসুকে আলোর মুখ দেখিয়েছি। ২৮ বছরের সুপ্ত ধারাকে আমরা জাগিয়ে তুলেছি। আমরা সারা বাংলাদেশের প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়, সরকারি কলেজে ছাত্র সংসদ নির্বাচন করব।

রাব্বানী বলেন, হাসিমুখে ভালোবাসা দিয়ে মানুষের এবং শিক্ষার্থীদের মন জয় করে ছাত্রলীগ সবাইকে আপন করে নেবে। বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়-কলেজে ছাত্রলীগের পতাকাতলে ঐক্যবদ্ধ করবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে ৩৬টি ডাকসু নির্বাচন হয়েছে। এই প্রথম ডাকসু নির্বাচনে শিক্ষার্থীদের ভোটে বাংলাদেশ ছাত্রলীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।

rabbani-1

তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধে প্রথম শহীদ নাজের আলী ছিলেন ছাত্রলীগের একজ কর্মী। ১৭ হাজার ছাত্রলীগের কর্মী বুকের তাজা রক্ত দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। ছাত্রলীগের সোনার ছেলে-মেয়েরা এক হয়ে বাংলাদেশ নামক একটি রাষ্ট্র দিয়েছে। আমরা সবাই ছাত্রলীগের কর্মী, এর চেয়ে গর্বের আর আত্মপরিচয় নেই। ছাত্রলীগ সারা বাংলাদেশে ইতিবাচক কাজ করছে, যা কিছু সত্য সুন্দর সৃষ্টিশীল তার সঙ্গে রয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। শিক্ষা, শান্তি, প্রগতি, মানবতায়, আচরণে, কর্মে ছাত্রলীগের কর্মী সেরাদের সেরা। শেখ হাসিনার দেশ গড়ার ইতিবাচক ধারা বাস্তবায়ন করতে প্রত্যয় নিয়েছি।

ঝালকাঠি জেলা ছাত্রলীগ সভাপতি মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এসএম আল-আমিন। বিশেষ অতিথির বক্তৃতা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ঝালকাঠির কৃতি সন্তান শেখ ইনান, ত্রাণ ও দুর্যোগ সম্পাদক ইমরান জোমাদ্দার, ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ফয়সাল মাহমুদ সায়েম।

এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় বিপুল সংখ্যক নেতৃবৃন্দ, জেলা, পৌর, উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে তৃণমূল নেতৃবৃন্দ তাদের মতামত কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে ব্যক্ত করেন।

মো. আতিকুর রহমান/জেডএ/পিআর

আপনার মতামত লিখুন :