কিশোরীর বিয়ে বন্ধ করে দিলেন এসিল্যান্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৮:০২ পিএম, ১৭ জুন ২০১৯

ফেনীর সোনাগাজীতে এক কিশোরীর (১৭) বাল্যবিয়ে বন্ধ করে তার মাকে জরিমানা করেছেন উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) নাছরিন আক্তার। সোমবার উপজেলার উত্তর চরচান্দিয়া গ্রামে গিয়ে তিনি এ আদেশ দেন। একই সঙ্গে ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দেবেন না মর্মে কনের মায়ের কাছ থেকে অঙ্গীকারনামা নেয়া হয়েছে।

স্থানীয়রা জানান, উপজেলার উত্তর চরচান্দিয়া গ্রামের প্রবাসী আবদুল কাদেরের কিশোরী মেয়ের সঙ্গে সোমবার একই গ্রামের আবুল হাসেমের ছেলে মিজানুর রহমানের বিয়ে ঠিক হয়। গোপন সংবাদের ভিত্তিতে এসিল্যান্ড নাছরিন আক্তার সেখানে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় কনের মা দোষ স্বীকর করায় তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দেবেন না মর্মে অঙ্গীকারনামা নেয়া হয়।

এ সময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস আক্তার, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও কনের আত্মীয়-স্বজনরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) নাছরিন আক্তার বলেন, অভিযানে কনের মাকে জরিমানা করে অঙ্গীকারনামা নেয়া হয়েছে।

রাশেদুল হাসান/আরএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।