ঈদের আগেই ঢাকা-ঈশ্বরদী-বেনাপোল রুটে বিরতিহীন ট্রেন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ১২:২৮ পিএম, ২৩ জুন ২০১৯

আসন্ন ঈদুল আজহার আগেই ঢাকা-ঈশ্বরদী-বেনাপোল রুটে একটি বিরতিহীন আন্তনগর ট্রেন চালু করা বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

শনিবার বিকেলে ঈশ্বরদী জংশন স্টেশনের ৩নং প্ল্যাটফর্ম পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

নুরুল ইসলাম সুজন বলেন, তবে এখনো ওই ট্রেনের নাম নির্ধারণ করা হয়নি। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করে ট্রেনটির নাম ও উদ্বোধনের দিন নির্ধারণ করা হবে অচিরেই। রেল ব্যবস্থাকে ঢেলে সাজানোর কর্মসূচির অংশ হিসেবে ব্যাপক সংস্কার কাজ করা হবে।

তিনি আরও বলেন, আমরা বঙ্গবন্ধু সেতুর পাশে পৃথক আরও একটি রেল সেতু বানাতে চাই। জয়দেবপুর-ঈশ্বরদী রেলপথে ডুয়েল গেজ রেল লাইন স্থাপন কাজ সম্পন্ন হলে ভবিষ্যতে এই রুটে ৩০০ কিলোমিটার হাইস্পিড গতির ট্রেন চালু করা হবে।

এ সময় মন্ত্রী পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর প্রধান প্রকৌশলী আফজাল হোসেনকে নিদের্শনা দিয়ে বলেন ,ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে যাত্রী সেবার মান বাড়াতে আরও কিছু সংস্কার কাজ বাড়িয়ে যুগোপযোগী একটি স্টেশন করার প্রকল্প হাতে নিতে হবে।

এ সময় পশ্চিমাঞ্চল রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও পাকশী বিভাগীয় রেলওয়ে দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) আলহাজ মিজানুর রহমান জানান, এখনো রেল মন্ত্রণালয় থেকে কোনো নির্দেশনা হাতে আসেনি। তবে ঢাকা-ঈশ্বরদী-বেনাপোল রুটে একটি ননস্টপ আন্তনগর ট্রেন চলাচল করবে। বিষয়টি শুনেছি যা রেলবান্ধব সরকার অচিরেই বাস্তবায়ন করবে।

আলাউদ্দিন আহমেদ/আরএআর/জেআইএম