দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ সারি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ২৯ জুন ২০১৯

ফেরি সংকট ও নদীতে স্রোতের কারণে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ পারাপারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে।

শনিবার বিকেল ৪টার দিকে সরেজমিনে দেখা গেছে, রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে প্রায় ৪ শতাধিক ছোট-বড় যানবাহন আটকা পড়েছে। দৌলতদিয়া-খুলনা মহাসড়কের জিরো পয়েন্ট থেকে সড়কের ৩ কিলোমিটার জুড়ে এ সিরিয়াল রয়েছে। এর মধ্যে শতাধিক যাত্রীবাহী বাসের পাশাপাশি প্রায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য অপেক্ষায় রয়েছে। এতে করে ভোগান্তি পড়েছে যাত্রী ও চালকরা।

জানা গেছে, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচল করা ২০টি ফেরির মধ্যে ৫টি ফেরি মেরামতের জন্য পাঠানোর ফলে এই সংকট সৃষ্টি হয়েছে। এর মধ্যে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান, ভাষাশহীদ বরকত নামের ৩টি রো রো (বড়) ও ১টি কে-টাইপ ফেরি কাবেরীর প্রপেলসান সিস্টেম (তলদেশের অংশ) সংস্কারের জন্য এক সপ্তাহ আগে নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে পাঠানো হয়েছে।

RAJBARI-DOULOTDYA1

অপরদিকে শুক্রবার ভোর থেকে রো রো ফেরি শাহজালাল যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হয়ে পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে সংস্কার করা হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৫টি ফেরি যানবাহন পারাপার করছে। তীব্র স্রোত ও বাতাসের কারণে ফেরি চলাচল কিছুটা ব্যাহত হওয়ায় ঘাট এলাকায় যানবাহনের সারি দীর্ঘ হয়েছে।

রুবেলুর রহমান/এমবিআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।