সরকারি জমি দখল করে ঘর বানালেন বিআরটিএর কর্মকর্তা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৯:২৭ পিএম, ০২ জুলাই ২০১৯

টাঙ্গাইল শিশু একাডেমি সড়কের পাশের সরকারি জমিতে অবৈধভাবে ঘর নির্মাণ করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) এক কর্মকর্তা।

জানা যায়, টাঙ্গাইল সদর সাব-রেজিস্ট্রি অফিসের পাশে অবস্থিত জেলা শিশু একাডেমির প্রাচীরঘেঁষে সরকারি জমি দখল করে অবৈধভাবে ঘর নির্মাণ করে মোটর ড্রাইভিং ট্রেনিং অ্যান্ড টেকনিক্যাল স্কুলের নামে বিআরটিএর দালালদের বসার ব্যবস্থা করা হয়েছে। ওই জমি দখলের কৌশল হিসেবে প্রথমে মাটি ফেলে ফুলের বাগান তৈরি করার দুই সপ্তাহ পর সেই ফুলের বাগানের পাশেই বসানো হয় একটি টিনের ঘর।

সরেজমিনে সরকারি জমি দখলের বিষয়ে বিআরটিএর দালাল চক্রের একাধিক ব্যক্তি জানান, টাঙ্গাইলের জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসকের কাছে ঘর নির্মাণের দাবি জানালে তারা ওই জায়গাটি দেখিয়ে দেন।

এ ঘর নির্মাণে কারা সম্পৃক্ত জানতে চাইলে তারা বলেন, বিআরটিএর সহকারী পরিচালক (এডি) আবু নাঈম, তার সহযোগী হিসেবে আছেন ফারুক ও মাসুদসহ আমরা কয়েকজন।

crim

এ প্রসঙ্গে টাঙ্গাইল বিআরটিএর পরিচালক (এডি) আবু নাঈম বলেন, সরকারি জমি দখল সম্পর্কে আমি কিছুই জানি না।তবে ওই জমিতে একটি অফিস নির্মাণের কথা জানি আমি।

ওই জমিতে ঘর নির্মাণের সঙ্গে আপনি সম্পৃক্ত আছেন কিনা জানতে চাইলে সামনে বসে থাকা দালাল চক্রের এক সদস্যকে দেখিয়ে আবু নাঈম বলেন, ওইটা তাদের অফিস, আমার না।

এ ব্যাপারে টাঙ্গাইলের এনডিসি রোকনুজ্জামান বলেন, জেলা শিশু একাডেমি ও সড়কের পাশের সরকারি কোনো জমিতে ঘর নির্মাণের অনুমতি দেয়া হয়নি। যদি কেউ অবৈধভাবে সরকারি জমিতে ঘর নির্মাণ করেন তাহলে দ্রুত উচ্ছেদ করাসহ দখলদারদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরিফ উর রহমান টগর/এএম/জেআইএম