চট্টগ্রামের মেগাপ্রকল্প বাস্তবায়নে বিশেষ সেল গঠনের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ১৬ জুলাই ২০১৯

বন্দর নগরী চট্টগ্রামের উন্নয়ন প্রকল্প নিয়ে যাতে কেউ নয়ছয় করতে না পারে সে বিষয়ে বন্দরবাসীকে আরও সচেতন হওয়ার তাগিদ ও মেগাপ্রকল্পগুলো বাস্তবায়নে প্রধানমন্ত্রীর দফতরে বিশেষ সেল গঠনের দাবি জানিয়েছে ‘চট্টগ্রাম নাগরিক উদ্যোগ’।

মঙ্গলবার (১৫ জুলাই) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে মানববন্ধন ও সমাবেশ থেকে সংগঠনের আহ্বায়ক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী এ দাবি জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে। চট্টগ্রামের দায়িত্ব নিয়ে প্রধানমন্ত্রী হাজার হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। কিন্তু এসব প্রকল্প বাস্তবায়নে নয়ছয় করা হচ্ছে। যে কারণে মানুষের মাঝে সরকারের প্রতি একটি বিরূপ ধারণা সৃষ্টি হচ্ছে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর দফতরের বিশেষ তদারকি প্রয়োজন।

সমাবেশে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন বলেন, আমরা সরকারের দেওয়া বরাদ্দের যথাযথ ব্যবহার চাই। কারণ, চট্টগ্রাম হচ্ছে বাণিজ্যিক রাজধানী। চট্টগ্রাম উন্নয়ন মানে বাংলাদেশের উন্নয়ন। পতেঙ্গায় উদ্বোধনের আগেই ওয়াকওয়ে ধসে পড়েছে। এটা অত্যন্ত দুঃখজনক। কোনো ব্যক্তি বিশেষ বা দুর্নীতিবাজ কর্মকর্তাদের জন্য সরকারের অর্জন ম্লান করার সুযোগ কাউকে দেওয়া হবে না।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছার যথাযথ ব্যবহার যদি আমরা করতে না পারি তবে তা আমাদেরই ক্ষতি। মেগাপ্রকল্প বাস্তবায়নে আরও দায়িত্ববান হওয়া দরকার সেবা সংস্থাগুলোর। যাদের এসব কাজে অভিজ্ঞতা রয়েছে তাদেরকে দিয়ে উন্নয়ন প্রকল্প গ্রহণ করা উচিত।

নাগরিক উদ্যোগের আহ্বায়ক রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে এবং বঙ্গবন্ধু সাংস্কুতিক জোটের সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, চট্টগ্রাম আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন, রাজনীতিবিদ ইন্দু নন্দন দত্ত, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, পরিবেশবিদ অধ্যাপক ইদ্রিস আলী, নারী নেত্রী নুর জাহান, ন্যাপের সাংগঠনিক সম্পাদক মিথুল দাশগুপ্ত, মহানগর পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুমন দেবনাথ প্রমুখ।

আরএস/পিআর

আপনার মতামত লিখুন :