দৌলতদিয়ায় আটকা পড়েছে ৬ শতাধিক যানবাহন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৮:১২ পিএম, ১৭ জুলাই ২০১৯

পদ্মায় তীব্র স্রোত ও ফেরি সংকটের কারণে রাজবাড়ীর দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় রয়েছে যাত্রীবোঝাই বাসসহ প্রায় শতাধিক যানবাহন।

বুধবার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ পৌরসভা পর্যন্ত ছয় কিলোমিটার সড়কে এসব যানবাহনের দীর্ঘ লাইন দেখা যায়। প্রখর রোদ ও গরমে ঘণ্টার পর ঘণ্টা আটকে থেকে অসুস্থ হয়ে পড়েন কেউ কেউ। সেই সঙ্গে চরম বিপাকে পড়েছেন যাত্রীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের পদ্মা নদীতে তীব্র স্রোত, ফেরি সংকট ও ঘাট সমস্যার কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে দৌলতদিয়া ঘাটে আটকা পড়ে শতাধিক যাত্রীবাহী বাসসহ ছয় শতাধিক যানবাহন। নদীতে পানি বৃদ্ধির সঙ্গে তীব্র স্রোত, পানির লেভেলের সঙ্গে মিল রেখে ঘাট ওঠানামা করা ও ফেরি সংকট থাকায় এসব যানবাহন আটকা পড়ে। যানবাহনের চাপের তুলনায় পর্যাপ্ত ফেরি নেই। ১৩টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৩টি ছোট-বড় ফেরি চলাচল করছে। পদ্মা নদীর তীব্র স্রোতের কারণে ফেরিগুলো নদী পারপার হতে স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ সময় লাগছে। ফলে নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে ছয় শতাধিক যানবাহন আটকা রয়েছে।

রুবেলুর রহমান/এএম/পিআর

আপনার মতামত লিখুন :