ভূমিকম্পে কেঁপে উঠলো সিলেট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ১৯ জুলাই ২০১৯

সিলেটে ভূমিকম্প অনুভূত হয়েছে। শুক্রবার বিকেল ৩টা ২২ মিনিটে এ ভূমিকম্প অনুভূত হয়। তবে এতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। ৪/৫ সেকেন্ড স্থায়ী ছিল এ ভূমিকম্প। এই ভূমিকম্পের উৎপত্তিস্থল ভারতের অরুণাচল প্রদেশের ক্যামেং জেলার বমডিলা এলাকায়।

সিলেট আবহাওয়া অধিদফতরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী নগরে ভূমিকম্প অনুভূত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারতের অরুণাচলে উৎপত্তিস্থলে ভূমিকম্পের মাত্রা রিখটার স্কেলে ছিল ৫ দশমিক ৫। অরুণাচল বাংলাদেশের সিলেট সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩০০ কিলোমিটার দূরে।

তিনি আরও জানান, ভূমিকম্প প্রবণ অঞ্চল সিলেট। এই অঞ্চলের আশপাশে কয়েকটি ফল্ট রয়েছে। যা ভূমিকম্পের জন্য ঝুঁকিপূর্ণ। ফলে মৃদু ভূমিকম্পেই নগরবাসীর মধ্যে আতঙ্ক দেখা দেয়।

সিলেট নগরের ঘাসিটুলা এলাকার বাসিন্দা শাহিদা জামান জানান, ভূমিকম্প অনুভূত হওয়ার সঙ্গে সঙ্গে ভবন কেঁপে ওঠে। সবাই আতঙ্কে দৌড়াদৌড়ি শুরু করেন। কোনো ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। এটি বেশিক্ষণ স্থায়ী হয়নি।

ছামির মাহমুদ/আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]