সুস্থ জীবনে ফিরতে চায় স্কুলছাত্রী ইতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০১:১২ এএম, ২৮ জুলাই ২০১৯

বরিশালের গৌরনদী গার্লস স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণীর ছাত্রী ইতি আক্তার (১৫)। সবকিছুই ঠিকঠাক চলছিল। কিন্তু তার জীবনে হঠাৎ অন্ধকার নেমে আসে।

তিন বছর আগে ব্রেন টিউমার ধরা পড়ে ইতির। এরপর ধীরে ধীরে তার চেহারা বিকৃতি আকার ধারণ করতে থাকে। টাকার অভাবে চিকিৎসা করাতে পারছে না ইতির মা। ফলে বিনা চিকিৎসায় বাড়িতে দিন কাটছে তার।

ইতি আক্তার বরিশালের গৌরনদী উপজেলার তিখাসার গ্রামের মৃত রুস্তম আলী পাইকের মেয়ে। ১১ বছর আগে রুস্তম আলীর মৃত্যু হয়। এরপর সংসারের হাল ধরেন বিধবা কোহিনুর বেগম। ৮ সদস্যের পরিবার নিয়ে অনেক কষ্টে দিনাতিপাত করছেন। মেয়ের চিকিৎসায় ইতোমধ্যে সহায়-সম্বল বিক্রি করে নিঃস্ব হয়ে পড়েছেন কোহিনুর বেগম।

চিকিৎসকরা জানিয়েছেন, ইতির উন্নত চিকিৎসার প্রয়োজন। তা না হলে তাকে বাঁচানো সম্ভব নয়। এজন্য ব্যয় হবে কয়েক লাখ টাকা। অসহায় মা সহায়-সম্বল বেঁচে মেয়েটার চিকিৎসা করিয়ে এখন মানুষের মুখের দিকে চেয়ে আছেন। ইতি আক্তার সুস্থ হয়ে আবার স্কুলে যেতে চায়।

কোহিনুর বেগম বলেন, ইতির চিকিৎসার জন্য নিজেদের ভিটেমাটি সব বিক্রি করেছেন তিনি। বড় ছেলে টুটুলের ছোট্ট একটি চায়ের দোকানের আয়ের ওপর চলে ৮ জনের সংসার। স্থানীয় চিকিৎসকরা জানিয়েছেন, ইতি আক্তারকে বাচাঁতে হলে বিদেশে নিয়ে তাকে উন্নত চিকিৎসা করাতে হবে।

মা কোহিনুর বেগম তার মেয়ে ইতিকে বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন। ইতির বিশ্বাস, তার এ অবস্থার কথা জানতে পারলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পাশে দাঁড়াবেন। তাকে বাঁচাতে প্রধানমন্ত্রী উন্নত চিকিৎসার ব্যবস্থা করবেন। একই বিশ্বাস তার মা বিধবা কোহিনুর বেগমেরও।

ইতি আক্তারকে সাহায্য পাঠানোর ঠিকানা : হিসাব নং : ০২০০০০২০৮৭৮৬১ অগ্রণী ব্যাংক গৌরনদী শাখা, বরিশাল। বিকাশ একাউন্ট নং : ০১৮২৯-৬৪০২৭৪। ইতির ভাই টুটুলের মোবাইল নং : ০১৬৩৪-৩০৯৩২৫।

সাইফ আমীন/এমএসএইচ