মেহেরপুরে ছাত্রী উত্ত্যক্ত করায় যুবককে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০৪:৫১ এএম, ২৮ জুলাই ২০১৯

মেহেরপুরের মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজে দ্বাদশ শ্রেণীর এক ছাত্রীকে উত্ত্যক্ত করায় মাহাবুবুর রহমান (১৯) নামের এক যুবককে পাঁচ হাজার টাকা জরিমানা ও মুচলেকা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৭ জুলাই) দুপুর সাড়ে তিনটার দিকে মুজিবনগর সরকারী ডিগ্রি কলেজ প্রাঙ্গণে মুজিবনগরের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুল আলম এ আদালত পরিচালনা করেন। দণ্ডিত মাহাবুবুর রহমান মুজিবনগর উপজেলার বাগোয়ান বক্স পাড়ার আব্দুল হামিদের ছেলে।

মো. মাসুদুল আলম বলেন, ছেলেটি মেয়েটার সাথে প্রেম করার জন্য দীর্ঘদিন ধরে প্রস্তাব দিয়ে আসছে। প্রস্তাবে রাজি না হওয়ায় শনিবার বেলা সাড়ে এগারোটার দিকে কলেজে ঢুকে ওই ছাত্রীর কমনরুমে ঢুকে রুমের দরজা আটকে দেয়। মেয়েটি পালিয়ে যেতে গেলে ছেলেটি তার হাত ধরে টানাটানি শুরু করে। এ সময় ছাত্রীটি চিৎকার শুরু করলে শিক্ষকরা ঘটনাস্থলে পৌঁছে যুবককে আটক করে মুজিবনগর উপজেলা প্রশাসন ও মুজিবনগর থানায় খবর দেয়।

তিনি আরও জানান, দণ্ডবিধি ৫০৯ ধারা মোতাবেক ছাত্রীকে উত্ত্যক্ত করার অপরাধে দোষী সাব্যস্ত করে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সেই সঙ্গে এ ধরনের ঘটনা যাতে সে আর না করে, সে বিষয়ে কলেজের অধ্যক্ষের কাছে ছেলের বাবা মুচলেকা দিয়েছে।

মুজিবনগর সরকারি কলেজের অধ্যক্ষ রেজাউল হক জানান, কলেজের সুষ্ঠু পরিবেশের স্বার্থে ঘটনার সাথে সাথে আমরা উপজেলা প্রশাসনকে জানালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

আসিফ ইকবাল/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]