সিরাজগঞ্জে তিন নারী জেএমবির ১০ বছর করে কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৬:২২ পিএম, ২৯ জুলাই ২০১৯

সিরাজগঞ্জে তিন নারী জেএমবি সদস্যকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে সাত হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতের বিচারক বেগম সালমা খাতুন আসামিদের উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সিরাজগঞ্জের সলঙ্গা থানার বাদুল্লাপুর গ্রামের মাহবুবুর রহমানের স্ত্রী নাদিয়া তাবাসুম রানী (৩০), গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বোচাদহ দক্ষিণপাড়া গ্রামের মামরুল ইসলাম সরদারের স্ত্রী রুনা বেগম (১৯) ও বগুড়ার শাজাহানপুর উপজেলার পরানবাড়িয়া গ্রামের সুজন আহম্মেদ বিজয়ের স্ত্রী রুমানা আক্তার রুমা (২১)।

সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতের এপিপি অ্যাডভোকেট মশিউর রহমান চৌধুরী বলেন, ২০১৬ সালের ২৩ জুলাই সিরাজগঞ্জ পৌর এলাকার মাসুমপুর মহল্লার হুকুম আলীর ভাড়া বাসায় গোপন বৈঠক চলাকালে চার নারী জেএমবি সদস্যকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে ছয়টি ককটেল, গ্রেনেডের চারটি খোলক, নয়টি জিহাদি বই, ও বোমা তৈরির সরংঞ্জাম উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রওশন আলী বাদী মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে সোমবার দুপুরে তিনজনকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ দেন আদালত।

মামলার অপর আসামি বগুড়ার শাজাহানপুর উপজেলার ক্ষুদ্র ফুলকট গ্রামের খালিদ হাসানের স্ত্রী হাবিবা আক্তার রুমা (১৮) অপ্রাপ্তবয়স্ক হওয়ায় কিশোর আদালতে হস্তান্তর করা হয়েছে।

ইউসুফ দেওয়ান রাজু/এএম/জেআইএম