ডেঙ্গু মোকাবিলা করতে সক্ষম হয়েছি : পরিবেশমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৭:২৮ পিএম, ১১ আগস্ট ২০১৯

কোরবানি দেয়ার পর পশুর বর্জ্য যেখানে-সেখানে ফেলে পরিবেশ দূষণ না করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বন পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন।

রোববার দুপুরে মৌলভীবাজার পৌরসভায় মশা নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে দিক-নির্দেশনা এবং মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

পরিবেশমন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে গত বছরগুলোর তুলনায় এবার ডেঙ্গু মহামারি হয়েছে। সরকারের প্রচেষ্টায় বর্তমানে ডেঙ্গু আক্রান্তরা সুস্থ হয়ে ঘরে ফিরছেন। বর্তমানে ডেঙ্গু আক্রান্তদের সংখ্যা কমে আসছে। আমরা ডেঙ্গু বিপর্যয় মোকাবিলা করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, পরিবেশ রক্ষা করায় আমাদের দায়িত্ব। আমরা যত পরিবেশ-প্রকৃতির ক্ষতি করব, প্রকৃতি আমাদের থেকে তার বদলা নেবে। আমাদের নিজেদের ভালোভাবে বেঁচে থাকায় জন্য পরিবেশকে সুন্দর রাখতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য মো. নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসনের এমপি সৈয়দা জহুরা আলাউদ্দিন, জেলা প্রশাসক নাজিরা শিরিন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. আজিজুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমেদ ও সিভিল সার্জন ডা. শাহজান কবির প্রমুখ।

রিপন দে/এএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]