সাতক্ষীরায় প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগী, শনাক্ত ১৮৬

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০২:১৪ পিএম, ১৫ আগস্ট ২০১৯

সাতক্ষীরায় প্রতিদিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেলায় ১৬ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। সব মিলিয়ে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত ১৮৬ রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে বর্তমানে ৪৫ জন সদর হাসপাতাল ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার্ড করা হয়েছে ১০ জনকে। এছাড়া চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন ১৩১ জন।

আক্রান্তদের মধ্যে ক্রিকেটার সৌম্য সরকারের বাবা কিশোরী মোহন সরকারও রয়েছেন।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন এসব তথ্য নিশ্চিত করে জানান, জেলার বিভিন্ন হাসপাতালে প্রতিদিন ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। পাশাপাশি সুস্থ হয়ে অনেকে হাসপাতাল ছাড়ছেন। বর্তমানে যারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তারা সকলেই আশঙ্কামুক্ত।

তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সচেতনতামূলক প্রচারাভিযান অব্যাহত রয়েছে। ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিকল্প নেই। সেজন্য সর্বসাধারণকে এগিয়ে আসতে হবে।

আকরামুল ইসলাম/এমবিআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]