ছেলেকে বাঁচাতে নদীতে ঝাঁপ দেয়া সেই বাবার মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৫:২৭ পিএম, ২১ আগস্ট ২০১৯

ঝালকাঠির নলছিটি উপজেলার বিষখালী নদীতে মাছ ধরার সময় নৌকা থেকে পড়ে যাওয়া ছেলেকে বাঁচাতে গিয়ে নিখোঁজ হওয়া জেলে লিটন সিকদারের (৩৬) মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিখোঁজের তিন দিন পর বৃহস্পতিবার সকাল ১০টায় পার্শ্ববর্তী রাজাপুর উপজেলার পালট এলাকায় নদী তীর থেকে ভাসমান অবস্থায় স্থানীয় জেলেরা তার মরদেহটি উদ্ধার করে।

লিটন সিকদার নলছিটি উপজেলার চাঁনপুরা গ্রামের আবদুল আজিজ সিকদারের ছেলে।

এর আগে গত রোববার বিকেলে মাছ ধরার সময় নৌকা থেকে পড়ে যাওয়া ছয় বছরের ছেলে রামিনকে বাঁচাতে নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হন লিটন সিকদার। পরে স্থানীয় জেলেরা ছেলেকে উদ্ধার করায় সে প্রাণে বেঁচে যায়।

ফায়ার সার্ভিস সূত্র ও স্থানীয়রা জানায়, লিটন সিকদার তার ছয় বছর বয়সী ছেলে রামিন সিকদারকে নিয়ে রোববার বিকেলে মাছ ধরার জন্য বিষখালী নদীতে যায়। মাঝ নদীতে জাল টেনে ওঠানোর সময় রামিন নদীতে পড়ে যায়। এ সময় ছেলেকে উদ্ধারের জন্য নদীতে ঝাঁপ দেন তিনি। এ ঘটনা দেখে অন্য জেলেরা এসে ছেলেকে উদ্ধার করতে পারলেও লিটন নদীতে ডুবে নিখোঁজ হন।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে রাজাপুর উপজেলার বিষখালী নদীর পালট চরে লিটনের মরদেহ ভাসমান অবস্থায় দেখতে পায় স্থানীয় জেলেরা। খবর পেয়ে সকাল ১০টার দিকে তার স্বজনরা মরদেহটি বাড়িতে নিয়ে যায়। পরে বেলা ১১টায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

মো. আতিকুর রহমান/এমবিআর/এমকেএইচ