‘ডেঙ্গু নিয়ে দায়বদ্ধদের অপমান-অপদস্থ করবেন না’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ২৪ আগস্ট ২০১৯

ডেঙ্গু নিয়ে দায়বদ্ধদের অপমান-অপদস্থ না করে তাদের কাজ করার সুযোগ দেয়ার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, ডেঙ্গু নিয়ে দায়বদ্ধদের অপমান-অপদস্থ না করে কাজ করার সুযোগ দিতে হবে। সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করলে যেকোনো সমস্যার সমাধান সম্ভব।

শনিবার দুপুরে হবিগঞ্জ সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ডেঙ্গু নিয়ন্ত্রণে বিশেষ অবদানের জন্য সম্মাননা গ্রহণের একটি সংবাদের প্রসঙ্গ টেনে তাজুল ইসলাম বলেন, “আমি ডেঙ্গু নিয়ন্ত্রণে বিশেষ অবদানের জন্য কোনো পুরস্কার বা স্মারক গ্রহণ করিনি। ‘ডিবেট ফর ডেমক্রেসি’ শিরোনামে একটি অনুষ্ঠানে অংশ নিয়েছি। সেখানে ডেঙ্গু নিয়ে একটি ডিবেট ছিল। তারা আমাকে আমন্ত্রণ জানিয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও ছিলেন। সেখানে তারা আমাকে একটি শুভেচ্ছা স্মারক দিয়েছে। আমি এটি গ্রহণ করেছি। কিন্তু সংবাদে ভুল ব্যাখ্যা দিয়ে ছাপা হয়েছে। এটি দুঃখজনক।”

মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তন করাই উত্তম। তাদের প্রত্যাবাসনের জন্য সরকার আন্তরিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এজন্য জাতিসংঘসহ সবাই মিলে কাজ করছে। আমাদের পক্ষ থেকে উদ্বেগ অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, সারাদেশের সামগ্রিক উন্নয়নের জন্য সরকার অঙ্গীকারবদ্ধ। হবিগঞ্জে জনমানুষের কল্যাণের জন্য যে সব রাস্তা নির্মিত হওয়া দরকার তা নির্মাণে অগ্রাধিকার দেয়া হবে।

এর আগে মন্ত্রী হবিগঞ্জ পৌরসভার উদ্যোগে নির্মিত কিচেন মার্কেট উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান এমপি ও গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ এমপি, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, পৌর মেয়র মিজানুর রহমান মিজান, কাউন্সিলর শেখ নূর হোসেন ও আব্দুল আওয়াল মজনু।

উল্লেখ্য, সরকারের বিএমডিএফ ও হবিগঞ্জ পৌরসভার যৌথ অর্থায়নে ২ কোটি ৮৫ লাখ টাকা ব্যয়ে এ কিচেন মার্কেট নির্মাণ করে হবিগঞ্জ পৌরসভা।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এমবিআর/এমকেএইচ